অভিনেতা আজিজুল হাকিমের শারীরিক অবস্থার অবনতি

November 13, 2020 11:08 pm
Spread the love

বিনোদন ডেক্সঃ

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত অভিনেতা আজিজুল হাকিমকে। নগরীর বাংলাদেশ স্পেশালিস্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

হাসপাতালের সিনিয়র মেডিক‌্যাল অফিসার (সার্জারি) ডা. ওয়াজেদ জামিল বিষয়টি নিশ্চিত করেছেন। সম্পর্কে তিনি আজিজুল হাকিমের ভাগ্নে। ওয়াজেদ জামিল বলেন—খালুর (আজিজুল হাকিম) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আসলে বেশি মাত্রায় ফুসফুস সংক্রমিত হয়েছে।

ফুসফুস কত শতাংশ সংক্রমিত হয়েছে? এমন প্রশ্নের উত্তরে ওয়াজেদ জামিল বলেন—অসুস্থ হওয়ার আগে খালুর সিটি স্ক্যান করিয়েছিলাম। কিন্তু অসুস্থ হওয়ার পর সিটি স্ক্যান পুনরায় করানো সম্ভব হয়নি। আমরা একটি এক্সরে করেছি। কত শতাংশ সংক্রমিত হয়েছে এক্সরে দেখে তা বোঝা মুশকিল। তবে এতে জানা যায়, ফুসফুসের প্রদাহজনিত কারণে ওনার অক্সিজেনের মাত্রা ৮০ শতাংশে নেমে এসেছে। আর এজন্য আজকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন আজিজুল হাকিম। ৬১ বছর বয়েসি এ অভিনেতার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে ডা. মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আজিজুল হাকিমের স্ত্রী নাট্যকার জিনাত হাকিম ও তাদের পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন। এর আগে বাংলাদেশ স্পেশালিস্ট হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা করান তারা। মঙ্গলবার (১০ নভেম্বর) তাদের রিপোর্ট পজিটিভ আসে।

ছাত্রজীবনে আরিয়ানাক থিয়েটারে যুক্ত হন আজিজুল হাকিম। ১৯৭৭ সালে আরণ্যক নাট্যদলে যোগ দেন। তারপর অনেক দর্শকপ্রিয় মঞ্চ-টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। ১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসার আলো করে আসে কন্যা নাযাহ হাকিম ও পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম।