প্রয়াত অভিনেতা রাজীবের ১৬তম মৃত্যু বার্ষিকী আজ

November 14, 2020 4:13 pm
Spread the love

বিনোদন ডেক্সঃ

ঢাকাই সিনেমার সফল খল অভিনেতা রাজীব নেই ১৬ বছর আজ। পটুয়াখালীর দুমকী এলাকায় জন্ম নেওয়া রাজীবের পুরো নাম ওয়াসীমুল বারী রাজীব। চার শতাধিক সিনেমায় অভিনয় করা রাজীব খল চরিত্রের বাইরে অভিনয় করেও সফলতা পেয়েছেন।

রাজীব ২০০৪ সালের আজকের দিনে (১৪ নভেম্বর) ক্যানসারে আক্রান্ত হয়ে ৫২ বছর বয়সে মৃত্যুবরণ করেন। এমন দিনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষে এফডিসিতে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

পারিবারিক সূত্রে জানা গেছে, এ দিনে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ ছাড়া বেশ কিছু এতিমখানায় খাবার পাঠানো হয়েছে।

‘রাখে আল্লাহ মারে কে’ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক রাজীবের। ছবিটির পরিচালক ছিলেন মরহুম অভিনেতা-নির্মাতা আব্দুর সাত্তার। ১৯৮২ সালে কাজী হায়াতের ‘খোকন সোনা’ সিনেমায় নায়ক হিসেবে যাত্রা শুরু তাঁর। রাজীবের উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে ‘দাঙ্গা’ (১৯৯২), ‘হাঙর নদী গ্রেনেড’ (১৯৯৭), ‘ভাত দে’ (১৯৮৪) প্রভৃতি। চলচ্চিত্রজগতে অবদানের জন্য চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই অভিনেতা।