কেবিনে স্থানান্তর করা হয়েছে করোনা আক্রান্ত অভিনেতা আজিজুল হাকিমকে

November 17, 2020 6:00 pm
Spread the love

নিউজ ডেক্সঃ

নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে করোনা আক্রান্ত অভিনেতা আজিজুল হাকিমকে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকালে তাকে কেবিনে নেওয়া হয়।

নগরীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আজিজুল হাকিম। এ হাসপাতালের সিনিয়র মেডিক‌্যাল অফিসার (সার্জারি) ডা. ওয়াজেদ জামিল মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন। সম্পর্কে তিনি জিনাত হাকিমের ভাগ্নে। ওয়াজেদ জামিল রাইজিংবিডিকে বলেন—আজ বিকাল ৪টা সময়ে খালুকে (আজিজুল হাকিম) কেবিনে স্থানান্তর করা হয়েছে। এখন তিনি শারীরিকভাবে ভালো আছেন।

আজিজুল হাকিমের মেয়ে নাযাহ হাকিম সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। মঙ্গলবার ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লিখেছেন—বাবার শারীরিক অবস্থার উন্নতির জন্য হাসপাতালের প্রত্যেকটি মানুষ দিনরাত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। তারা তাদের সবটুকু দিয়ে চেষ্টা করছেন বাবাকে সম্পূর্ণভাবে সুস্থ করে তোলার জন্য। এই হাসপাতালের একজন গুরুত্বপূর্ণ সদস্য ডা. ওয়াজেদ জামিল (খালাতো ভাই) ভাইয়াকে ধন্যবাদ কীভাবে দেব তা জানি না। প্রতি মুহূর্তে আমাদের পাশে থেকে ক্রমাগত মানসিক সাহস এবং শক্তি দিয়ে যাচ্ছেন। আমার আরো একজন কাজিন রবিন ভাইয়া। তিনি একজন কার্ডিওলজিস্ট। বাবার হার্ট রিলেটেড রিপোর্টগুলো নিজে দেখার জন্য ছুটে এসেছেন হাসপাতালে। আমি সবার কাছে কৃতজ্ঞ।

সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে নাযাহ লিখেছেন—আপনাদের দোয়া এবং আল্লাহর ইচ্ছায় বাবা এখন আগের চেয়ে অনেকটাই ভালো আছেন। এজন্য আল্লাহর কাছে কোটি কোটি শুকরিয়া!

সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন আজিজুল হাকিম। কিন্তু এ অভিনেতার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ১২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৩ নভেম্বর সকাল সাড়ে ৮টায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। বেশি মাত্রায় এ অভিনেতার ফুসফুস সংক্রমিত হওয়ায়, পরবর্তীতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। গত ১৫ নভেম্বর সন্ধ্যায় আজিজুল হাকিমের লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

অন্যদিকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আজিজুল হাকিমের স্ত্রী নাট্যকার জিনাত হাকিম ও তাদের পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি উল্লেখ করে জিনাত হাকিম বলেন—আমার ছেলে ও আমি বাসাতে চিকিৎসাধীন অবস্থায় ভালো আছি। আলহামদুলিল্লাহ।

ছাত্রজীবনে আরিয়ানাক থিয়েটারে যুক্ত হন আজিজুল হাকিম। ১৯৭৭ সালে আরণ্যক নাট্যদলে যোগ দেন। তারপর অনেক দর্শকপ্রিয় মঞ্চ-টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। ১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসার আলো করে আসে কন্যা নাযাহ হাকিম ও পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম।