সাদা পোশাকে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের তুলে নিয়ে যাচ্ছে-মির্জা ফখরুল

November 20, 2020 10:22 am
Spread the love

নিউজ ডেক্সঃ

উচ্চ আদালতে জামিন পাওয়ার পরও সাদা পোশাকে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের তুলে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, ‘একটু আগে আমি খবর পেলাম, আমাদের উত্তরার তুরাগ থানার সভাপতি-সম্পাদক গতকাল হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার পথে সাদা পোশাকের পুলিশেরা তাদের তুলে নিয়ে গেছে। এখনো ওদের খোঁজ পাওয়া যাচ্ছে না। এটা অহরহ ঘটছে। আমি খুব স্পষ্ট করে সরকারকে বলতে চাই, অবিলম্বে এদেরকে ফিরিয়ে দেন তাদের পরিবারের কাছে, অবিলম্বে এদেরকে মুক্তি দিন। অন্যথায় জনগণের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হবে সেই তরঙ্গ কিন্তু আপনাদেরকে টিকিয়ে রাখতে পারবে না’।

তিনি বলেন, ‘গণতন্ত্রের সবচেয়ে বড় নেত্রী বেগম খালেদা জিয়া আজকে বন্দি। আমাদের তরুণ সম্ভাবনাময় নেতা নির্যাতিত হয়ে মিথ্যা মামলায় বিদেশে অবস্থান করছেন। আমাদের লাখ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা। গুম হয়ে গেছেন আমাদের প্রায় ৫শর উপরে নেতা-কর্মী। নিহত হয়েছেন সহস্রাধিক এবং গত কয়েকদিন আবারো গুম হয়েছেন ৩/৪ জন’।

‘গতকাল বেলা ১টার দিকে হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার পর সাদা পোশাকে পুলিশ তুরাগ থানা যুব দলের সাধারণ সম্পাদক মামুন পারভেজ তন্ময় ও সহ-সভাপতি তৌহিদুলি ইসলাম হাসিবকে তুলে নিয়ে যায়। উত্তরার পশ্চিম থানা যুব দলের সাধারণ সম্পাদক ফেরদৌস মজুমদার মাসুমকে গত রাত সাড়ে ৭টায় উত্তরা ৫নং সেক্টর থেকে ধরে নিয়ে যায়। পল্টন থানা যুব দলের যুগ্ম সম্পাদক লিয়ন হককে বাসা থেকে তুলে নিয়ে গেছে। এদের কাউকে এখনো খোঁজ পাওয়া যাচ্ছে না’- বলেন ফখরুল।

তারেক রহমানকে শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘এই সংকটময় পরিস্থিতিতে আমাদের নেতার জন্মদিনে কোনো উৎসব পালন করতে পারছি না। তার এই জন্মদিনে আমরা কেক কাটবো না। আজকে আমরা তার জন্য দোয়া করব। আল্লাহ যেন তাকে দীর্ঘজীবন দান করুন এবং তাকে সেই শক্তি দিন যে শক্তি দিয়ে সে তার রাজনৈতিক উত্তরাধিকারকে প্রতিষ্ঠিত করে বাংলাদেশের জনগণকে মুক্ত করতে পারে’।

তিনি বলেন, ‘এই নেতার ওপরে শুধু বিএনপি নয়, সারাদেশের মানুষ তাকিয়ে আছে। তার নেতৃত্বে বাংলাদেশ আরেকবার মুক্ত হবে। আমরা সবাই শপথ নেবো তার জন্মদিনে তার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের জনগণকে একত্রিত করে, ঐক্যবদ্ধ করে ভয়াবহ যে দানব আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিচ্ছে তাকে আমরা পরাজিত করব’।

ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ও এম সাব্বির আহমেদের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, এনামুল হক চৌধুরী, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, স্বেচ্ছাসেবক দলের গোলাম সারোয়ার, ছাত্র দলের নাজমুল হাসান, মিজানুর রহমান শরীফ প্রমুখ বক্তব্য রাখেন।