বাবাকে বাহিরে ছাড়তে নারাজ তামিমের ছেলে-মেয়ে

November 23, 2020 11:15 am

স্পোর্টস ডেক্সঃ

পুরো ছবি জুড়েই একটা আব্দার-অনুরোধ; প্লিজ বাবা যেও না!’

বাবা তামিম বাসার বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। আর তার ডানপা দুই হাত দিয়ে জড়িয়ে ধরে আছে ছেলে আরহাম। আর বাম পা একহাত দিয়ে ধরে রেখেছে শিশু কন্যা আলিশবা। পুরো ছবি স্পষ্ট জানাচ্ছে বাবার সঙ্গ ছাড়তে চাচ্ছে না দুই শিশু। যেন বলছে-‘প্লিজ বাবা, যেও না!’

তামিম হাসছেন স্বলাজ, উপায়হীন হাসি।

নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে তামিম ইকবাল রোববার ২২ নভেম্বর রাতে এই ছবি পোস্ট করেছেন। যথারীতি ভাইরাল হয় তার এই পোস্ট। মাত্র একঘণ্টার মধ্যে ১ লাখ ৮৮ হাজার লাইক পড়ে। এই অল্প সময়ের মধ্যে পোস্টটি শেয়ার হয়েছে ৫৮১ বার। কমেন্টস করেছেন ৭ হাজারের বেশি ভক্ত-সমর্থক।

শিশু পুত্র-কন্যা দুজনেই তামিমকে বাইরে যেতে বাধা দিচ্ছে। তবে পেশাদারিত্বের কারণে সেই অনুরোধ তামিমের পক্ষে রাখা সম্ভবপর হয়নি। ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সেই টুর্নামেন্টে খেলার জন্য জৈব সুরক্ষা বলয়ে যাতে আগেভাগে ক্রিকেটাররা চলে আসেন সেজন্য শনিবার থেকে পাঁচ দলের ক্রিকেটাররা হোটেলে উঠেছেন। টুর্নামেন্ট শেষ না হওয়া পর্যন্ত তারা সেই সুরক্ষা বলয়ের বাইরে বেরুতে পারবেন না।

মাঠ এবং হোটেল এই দুই জায়গা ছাড়া অন্য কোথাও যাবার কোন সুযোগ নেই। তাই একই শহরে থাকলেও ক্রিকেটাররা কেউ বাসায় পরিবারের সঙ্গে দেখা সাক্ষাতের সুযোগ পাচ্ছেন না। ভার্চুয়ালি সাক্ষাতেই পরিবারের সদস্যদের সঙ্গ পেতে হবে তাদের। মাঠে যেহেতু দর্শক প্রবেশের অনুমতি নেই, তাই গ্যালারিতে বসেও ক্রিকেটারদের পরিবার-পরিজনদের খেলা দেখার সুযোগ নেই।