ফটোসাংবাদিক কাজলকে জামিন দিয়েছেন হাইকোর্ট

November 24, 2020 3:36 pm

নিউজ ডেক্সঃ

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর শেরেবাংলা নগর থানায় করা মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিন প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি করে আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

কাজলের বিরুদ্ধে বাকি দুটি মামলার শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন ঠিক করে দিয়েছেন আদালত। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। আদালতে কাজলের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী রিপন বড়ুয়া।

এর আগে গত ১৯ অক্টোবর কাজলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। একই সঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করে মামলার সিডি (কেস ডকেট) নথিসহ আদালতে হাজির হতে বলা হয়। এরপর রুলের চূড়ান্ত শুনানি শেষে কাজলকে জামিন দিয়ে রুল নিষ্পত্তি করেন আদালত।

রাজধানীর শেরেবাংলা নগর থানায় গত ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

এ ঘটনার পর দুই মাস নিখোঁজ ছিলেন কাজল। পরে তাঁকে যশোর বেনাপোল সীমান্ত থেকে গ্রেপ্তার করে বিজিবি। এরপর থেকে কারাগারে আছেন শফিকুল ইসলাম কাজল।