৬ মাসেও মন বদলাবেন না ট্রাম্প

November 30, 2020 11:28 am

আন্তর্জাতিক ডেক্সঃ

মার্কিন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তোলা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আগামী ছয় মাসেও তিনি ভোটের ফল মেনে নেবেন না। নির্বাচনের পর দেওয়া প্রথম টেলিভিশন সাক্ষাৎকারে ফক্স নিউজকে এ কথা বলেন ট্রাম্প। ব্রিটিশ সংবাদমাধ্যম দি ইন্ডিপেনডেন্ট এ খবর জানিয়েছে।

ফক্স নিউজের মারিয়া বার্তিরোমোর সঙ্গে ফোনে আলাপকালে ডোনাল্ড ট্রাম্প বলেন, নির্বাচনে ডেমোক্রেটিক দলের জো বাইডেনের কাছে যে হারেননি তা প্রমাণ করতে নিজের ‘১২৫ ভাগ শক্তি ব্যবহার’ করবেন তিনি।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে নির্বাচনে কথিত জালিয়াতির অভিযোগ প্রমাণ করতে পারবেন কি না, ফক্স নিউজের মারিয়া বার্তিরোমোর এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘এমন একজন বিচারক প্রয়োজন, যিনি মামলা শুনতে চান। এমন সুপ্রিম কোর্ট প্রয়োজন, যা সবকিছু বিচার বিবেচনা করে তার ওপর ভিত্তি করে সত্যিকারের বড় সিদ্ধান্ত নিতে ইচ্ছুক… ব্যাপারটি এমন নয় যে আপনি আমার মন পরিবর্তন করাতে যাচ্ছেন। আমার মন ছয় মাসেও বদলাবে না। ব্যাপক জোচ্চুরি হয়েছে।’

দি ইন্ডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প ডাকযোগে ভোট গ্রহণ প্রক্রিয়া এবং ভোট গণনা কেন্দ্রে অসংগতির যেসব অভিযোগ তুলেছেন, সেগুলো ভিত্তিহীন। এবং নির্বাচনে জালিয়াতি কিংবা ধোঁকাবাজির কোনো নির্ভরযোগ্য প্রমাণ পাওয়া যায়নি।

ফক্স নিউজের সঙ্গে সাক্ষাৎকারের শেষ পর্যায়ে ট্রাম্প দাবি করেন, নির্বাচনে অঙ্গরাজ্যের আইনসভা, কংগ্রেস ও সিনেটে রিপাবলিকানরা যেখানে জয় পেয়েছে, সেখানে পরিসংখ্যানগতভাবে তাঁর হেরে যাওয়া অসম্ভব।