অস্ট্রলিয়ার সামনে হোয়াইটওয়াশের সুযোগ, লজ্জা এড়াতে চায় ভারত

December 1, 2020 8:47 pm

স্পোর্টস ডেক্সঃ

অস্ট্রেলিয়ায় হোয়াইটওয়াশের লজ্জার মুখে পড়েছে টিম ইন্ডিয়া। এই লজ্জা থেকে বাঁচতে হলে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে জেতার বিকল্প পথ নাই। এমন সমীকরণে বুধবার (২ ডিসেম্বর) সকালে মাঠে নামবে বিরাট কোহলির দল। ক্যানবেরার মনুকা ওভালে অস্ট্রেলিয়া ও ভারতের শেষ ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টা ৪০ মিনিটে।

টানা দুই ম্যাচ জিতে সিরিজ খুইয়েছে টিম ইন্ডিয়া। হোয়াইটওয়াশ এড়াতে তাই সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবে ভারতীয় ক্রিকেট দল। নিয়মিত একাদশে আসছে বেশ কয়েকটি পরিবর্তন। লেগ স্পিনার চাহালের জায়গায় সুযোগ পেতে পারেন কুলদীপ ইয়াদভ। মিডল অর্ডারে শ্রেয়াস আইয়ারের পরিবর্তে খেলানো হতে পারে মানিশ পান্ডিয়াকে।

এ ম্যাচে অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে অধিনায়ক বিরাট কোহলি। আর মাত্র ২৩ রান করলে ওয়ানডেতে ১২ হাজার রানের ল্যান্ডমার্ক স্পর্শ করবেন তিনি। এর আগে শচিন টেন্ডুলকার তিনশো ইনিংসে এই রেকর্ড গড়েছিলেন। কিন্তু, কোহলি ২৪২ ইনিংসেই এই রেকর্ড গড়ার অপেক্ষায়। সাথে এ ম্যাচে দুই উইকেট শিকার করলে দেড়শো উইকেটের ক্লাবে নাম তুলবেন মোহাম্মাদ সামি।

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরার মনুকা ওভালে খেলা সর্বশেষ ওয়ানডেতেও স্বাগতিকদের কাছে হেরেছিলো টিম ইন্ডিয়া। সিডনিতে দুই ম্যাচে দারুণ ব্যাট করা অস্ট্রেলিয়া মনুকা ওভালের উইকেটও তৈরি করেছে ব্যাটিং স্বর্গীয়। সর্বশেষ ৭ ম্যাচে সবগুলোতেই তিনশ’র অধিক রান উঠেছে স্কোর বোর্ডে। ডেভিড ওয়ার্নার ইনজুরিতে পড়ায় দলে সুযোগ পেতে পারেন ম্যাথু ওয়েড কিংবা ক্যারি শর্ট। অভিষেকের অপেক্ষায় ক্যামেরুণ গ্রিন।