যুবকের হাতে “নিজামী এখনো মরেনি” লিফলেট

July 25, 2016 11:57 am

অনলাইন ডেক্সঃ

একাত্তরের মানবতা বিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর (৭৩) মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে গত ১০ মে (মঙ্গলবার) দিবাগত রাত ১২টা ১ মিনিটে। এতদিন পরও ‘নিজামী মরে নাই’ লেখা লিফলেট নিয়ে ঘুরছেন এক যুবক। আবু সুফিয়ান (৪৩) নামের ওই যুবক স্থানীয় আল-আমিন একাডেমি স্কুলের হোস্টেল সুপার।

রোববার (২৪ জুলাই) বিকেলে তাকে আটক করেছে মডেল থানা পুলিশ। আবু সুফিয়ান (৪৩) সদর উপজেলার কেতুয়া গ্রামের মৃত আ. রশিদের ছেলে। চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের নেতৃত্বে মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুর রহমান আল-আমিন স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালান। অভিযানে ‘নিজামী মরে নাই’ শিরোনামে বেশ কিছু লিফলেটসহ ছাত্র হোস্টেলের সুপার আবু সুফিয়ানকে আটক করা হয়। উপ-পরিদর্শক রাশেদুর রহমান জানান, আবু সুফিয়ান জামায়াতে ইসলামীর একনিষ্ঠ সদস্য। তিনি দীর্ঘদিন ধরে গোপনে ‘নিজামী মরে নাই’ এই ধরনের লিফলেট ছাত্রদের মাঝে বিতরণ করে আসছিলেন। আমরা খবর পেয়ে পুলিশ সুপারের নেতৃত্বে অভিযান চালিয়ে লিফলেট উদ্ধারসহ তাকে আটক করি।

ঘটনা জানতে পেরে জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে পুলিশ রাষ্ট্রদ্রোহীতার মামলার প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান। প্রসঙ্গত, জামায়াতে ইসলামীর আমির নিজামী একাত্তরে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের শুরুর দিনগুলোতে ছিলেন জামায়াতের তখনকার ছাত্র সংগঠন ইসলামী ছাত্রসংঘের সভাপতি। পদাধিকার বলে তিনি ছিলেন আল-বদর বাহিনীর প্রধান, যে আধাসামরিক সংগঠনটি পাকিস্তানি বাহিনীর সহযোগিতায় দেশজুড়ে হত্যা, ধর্ষণসহ ব্যাপক যুদ্ধাপরাধ ঘটায়। মুক্তিযুদ্ধের শেষ দিকে বাংলাদেশের স্বাধীনতার পক্ষের বুদ্ধজীবীদের হত্যা করাই ছিল এ বাহিনীর মূল লক্ষ্য। গত ১০ মে (মঙ্গলবার) দিবাগত রাত ১২টা ১ মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*