চার বিভাগে ঢাবির নতুন কমিটি গঠন করেছে ছাত্রলীগ

July 25, 2016 5:49 pm

ঢাবি প্রতিবেদকঃ

আগামী এক বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ও সমাজ বিজ্ঞান অনুষদের চার বিভাগে নতুন কমিটি গঠন করেছে ছাত্রলীগ। বিভাগগুলো হলো ভাষা বিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস ও ইসলামিক স্টাডিজ।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ কমিটির অনুমোদন করেন।

ভাষা বিজ্ঞান বিভাগের ১৯ সদস্যের ঘোষিত কমিটিতে রাকিবুল হাসান ও পূজা চক্রবর্তীকে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে। সহ-সভাপতি- ইশতিয়াক আহমেদ, তুষার, মাসুম বিল্লাহ, মাহমুদ আল মামুন, নুজিহাত নুয়েরী সারাহ, শহীদুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক- সাদিকুল ইসলাম শাকিল, আব্দুল ওয়াজেদ, রাইসুল ইসলাম লয়েড। সাংগঠনিক সম্পাদক- আব্দুর রহমান নাদি, জিল্লুর রহমান জুয়েল, রায়হান খান, আরিফুল ইসলাম। প্রচার সম্পাদক সুকদেব বাইন, দপ্তর সম্পাদক মিলন দেবনাথ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সঞ্চয় সরকার, সাংস্কৃতিক সম্পাদক তিথী রায়।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ১৫ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি মো. জাকারিয়া ও সাধারণ সম্পাদক প্রদীপ্ত চন্দ্র রায়। সহ-সভাপতি- রাহাত হোসাইন, আব্দুস সবুর। যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুজ্জামান সোহাগ, তাহমিনা খাতুন, রায়হানুল ইসলাম রাহী, সুরাইয়া আক্তার। সাংগঠিক সম্পাদক- সোনিয়া পারভীন, হারুনুর রশীদ, শেখ সামিউল ইসলাম বিজন, মঞ্জুর আহমেদ। প্রচার সম্পাদক সাদমান শাকিল, দপ্তর সম্পাদক লাভলর রহমান, ক্রীড়া সম্পাদক মাজহারুল হক আয়নাল।

৩৭ সদস্য বিশিষ্ট ইতিহাস বিভাগের সভাপতি হাবিবুল্লাহ মিলন ও সাধারণ সম্পাদক জুবায়ের আল মাহমুদ। সহ-সভাপতি- ফাইরুজ আনিকা তালুকদার, এনামুল হক, প্রদীপ দেবনাথ, মোবাশশির রহমান, মেহেদী হাসান, ফয়সাল আহমেদ। সাংগঠনিক সম্পাদক- রাফসান মোল্লা, শর্মিতা দত্ত রায়, রুবেল ইসলাম, তোফায়েল আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক- ইলিয়াস হোসেন, শামীম রেজা, মনির উদ্দিন। প্রচার ও প্রকাশনা সম্পাদক আফসানা আজগর, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা, দপ্তর সম্পাদক রাহাতুল ইসলাম রুবেল, উপ-দপ্তর সম্পাদক মিরাজ আল বাশার, সাংস্কৃতিক সম্পাদক জীবন বিশ্বাস, উপ-সাংস্কৃতিক সম্পাদক ইয়াকুব আলী জুয়েল, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম রিয়াজ, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আল আমিন, ক্রীড়া সম্পাদক ইকরাম, উপ-ক্রীড়া সম্পাদক আখতারুজ্জামান, অর্থ সম্পাদক- কামরুজ্জামান নাদিম, উপ-অর্থ সম্পাদক- সুকুমার চন্দ্র, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক- মাহমুদুল হাসান, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক দিপু চন্দ্র। সহ-সম্পাদক- মীর শাহ মোস্তাবিল্লাহ, বেনাম, অসীম দাস, হামিদ হাসান, হাবিবুল্লাহ।

ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি জামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক ফয়সাল মোল্লা। সহ-সভাপতি- রায়হানুল ইসলাম মল্লিক, নাজমুস সাকিব, রায়হান ফেরদৌস, আব্দুস সবুর, শহীদুল্লাহ, আল-আমিন। যুগ্ম সাধারণ সম্পাদক- আরফিন জাহান লিমা, হৃদয় হোসেন, সাইফুল ইসলাম, রবিউল ইসলাম। প্রচার সম্পাদক- মাসুম বিল্লাহ, দপ্তর সম্পাদক- হৃদয় হোসেন সোহাগ, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক- সৈয়দ তারায়িফ আলিম, ক্রীড়া সম্পাদক- ইব্রাহীম।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*