এবার বন্ধ হলো ট্রাম্পের ইউটিউব চ্যানেল

January 13, 2021 3:58 pm

আন্তর্জাতিক ডেস্কঃ

সহিংসতার আশঙ্কায় ফেসবুক, টুইটারের পর এবার ইউটিউব কর্তৃপক্ষ ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল এক সপ্তাহের জন্য বন্ধ করে দিয়েছে। খবর নিউ ইয়র্ক টাইমস।

মঙ্গলবার (১২ জানুয়ারি) টুইটারে ইউটিউব কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে সহিংসতার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল অন্তত এক সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ থেকে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল থেকে প্রকাশ করা সাম্প্রতিক একটি ভিডিও তাদের নীতিমালা ভঙ্গ করেছে। তাই নতুন করে সহিংসতার আশঙ্কায় তারা এই কাজটি করেছে।

ইউটিউবে কমপক্ষে এক সপ্তাহের জন্য ট্রাম্প তার অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে নতুন কোন ভিডিও আপলোড করতে পারবেন না। পাশাপাশি তার তোলা ভিডিওতে মন্তব্য করার সুযোগও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ২৮ লাখ।

এরআগে শুক্রবার (৮ জানুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। তখনও ট্রাম্পের বিরুদ্ধে সহিংসতায় উসকানি দেওয়ার ঝুঁকি থাকার অভিযোগ আনা হয়।

উল্লেখ, গত ৬ জানুয়ারি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয় অনুমোদনের দিনে ক্যাপিটল হিলে নজিরবিহীন তাণ্ডব চালায় ট্রাম্প সমর্থকরা। পুলিশের সঙ্গে তাদের তুমুল সংঘর্ষ হয়। এক পুলিশ কর্মকর্তাসহ প্রাণ হারায় ৫ জন।