তারাবো পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় মামলা॥ দুই প্রার্থীসহ গ্রেফতার-৬

January 13, 2021 11:35 pm

এ আর ইব্রাহীম, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষের ঘটনায় আজ ১৩ জানুয়ারি বুধবার কাউন্সিলর প্রার্থী ও তারাবো পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এবং অপর কাউন্সিলর প্রার্থী ও আওয়ামীলীগ নেতা রুহুল আমিনসহ ৩১ জনকে নামীয় ও অজ্ঞাত দেড় শতাধিক লোককে আসামী করে রূপগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। পরে ওই দুই কাউন্সিলর প্রার্থীসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

গ্রেফতারকৃত রাজিব (৩৪), সোহেল (৩৫) ও সাইদুর রহমান (৫৫) কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থক এবং হাবিবুর রহমান (২৬) কাউন্সিলর প্রার্থী রুহুল আমিনের সমর্থক। গ্রেফতারকৃতদের বাড়ি তারাবো পৌরসভার নোয়াপাড়া গ্রামে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে ।

নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী বলেন, ঘটনাস্থল নোয়াপাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় তারাবো পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও তারাবো পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সমর্থকরা পূর্ব নির্ধারিত সময়ে গণসংযোগ করতে বের হলে প্রতিদ্বন্দ্বি কাউন্সিলর প্রার্থী ও আওয়ামীলীগ নেতা রুহুল আমিনের সমর্থকরা ইট-পাটকেল নিক্ষেপ ও বাধা প্রদান করলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ৩৫ জন আহত হয়। ওই সময় ৩ টি প্রাইভেটকার, ৬ টি মোটরসাইকেল, আশপাশের বাড়ি ঘর ভাংচুর ও একটি টিনসেট ঘরে আগুন দেয়া হয়। আহতদের মধ্যে মজিবুর রহমান (৫৫) নামক একজনের অবস্থা আশঙ্কা জনক।