নতুন বাড়ি পেয়ে উৎফুল্ল ভূমিহীন পরিবার

January 24, 2021 9:52 pm

নিউজ ডেক্সঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মুজিব বর্ষের উপহার হিসেবে ৩ হাজার ২২৫টি নতুন পাকাবাড়ি পেয়ে অতি-দরিদ্র ও ভূমিহীন মানুষ খুবই উৎফুল্ল। খুলনা বিভাগে আশ্রায়ন-২ প্রকল্পের প্রথম পর্যারে আওতায় গৃহহীনদের এ উপহার দেয়া হয়।

সাংবাদিকদের সাথে আলাপকালে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার সুফলভোগী পরিবারগুলোর ‘ক’ ক্যাটাগরির বেশ কয়েকজন সদস্য গতকাল তাদের উৎফুল্লতা ব্যক্ত করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান।

প্রান্তিক কৃষক পাচু কাজী (৬৫) ও তার স্ত্রী ফেলানী খাতুন (৫৬) বলেন, তারা স্বপ্নেও ভাবেন যেন তাদের এমন সৌভাগ্য হবে।

তারা ডুমুরিয়া উপজেলার আতালিয়া ইউনিয়নের কাঁঠালপাড়া গ্রামে একটি নতুন পাকাঘর পেয়েছেন।

পাচু আনন্দের অতিশয্যে বাষ্পরুদ্ধ কণ্ঠে বলেন, ‘আমাদের কোন জমি বা বাড়ি ছিল না। আমরা চার ছেলে-মেয়ে নিয়ে অনেক কষ্টে জীবন কাটিয়েছি।’

তাদের এই নতুন জীবন দেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
একই উপজেলার কাঁঠারপাড়া গ্রামের সবজি বিক্রেতা মাহতাব হোসেন (৫০) বলেন, খুব ছোটবেলায় তার বাবা-মা মারা যান। এরপর থেকে তিনি অনেক কষ্টে জীবন অতিবাহিত করেছেন।

তিনি আরো বলেন, ‘আমি রাতে একটি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় ঘুমিয়েছি।’
গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতালিয়া আশ্রায়ন-২ প্রকল্প গ্রামে একটি পাকা বাড়ি পাওয়ায়, তার খুশির কোন সীমা নেই।

একই উপজেলার বালিখালী গ্রামের দিনমজুর অরবিন্দ মন্ডল (৬৩) বলেন, ‘স্ত্রী পূর্ণিমা ৫৫) ও তিন সন্তানকে নিয়ে আমি অনেক কষ্টের সময় পার করেছি। এখন আমি একটি নতুন বাড়ি পেয়ে খুব খুশি।’

একই উপজেলার সাহাওস গ্রামের সালেহা বেগম (৫২) বলেন, রাত কাটানোর মতো তার কোন ঘর ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে থেকে একটি নতুন পাকাবাড়ি উপহার পাওয়ার পর তার সবকিছু বদলে গেছে।

খুলনার রূপসা গ্রামের সুফলভোগী সুনীল দাস ৬২ ও আব্দুর রহমান উৎফুল্লিত কণ্ঠে তাদের খুশি প্রকাশ করে নতুন পাকাপাড়ি উপহার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
তারা আশা করেন, প্রধানমন্ত্রীর এই উপহার তাদের একটি শান্তিপূর্ণ নতুন জীবন দিবে।
বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাওয়ায় সুফলভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও অব্যহত সাফল্য কামনা করেন।

বাসস-কে দেয়া সাক্ষাৎকারে খুলনার জেলা প্রশাসক মো. হেলার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এক ভিডিওকনফারেন্সের মাধ্যমে জেলার গৃহহীনদের ৩ হাজার ২২৫টি নতুন পাকাবাড়ি উপহার দেন।