বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতকানিয়ায় মেয়র হলেন জোবায়ের

January 27, 2021 2:21 pm

নিউজ ডেক্সঃ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

সাতকানিয়া নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ১৪ ফেব্রুয়ারি এখানে পৌরসভা নির্বাচন হবে। তফসিল অনুযায়ী, গতকাল মঙ্গলবার ছিল প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। বিকেলে জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে বিএনপির প্রার্থী এ জেড এম মঈনুল হক চৌধুরী তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

ফলে প্রতিদ্বন্দ্বী আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের।

এ ব্যাপারে বিএনপির প্রার্থী এ জেড এম মঈনুল হক চৌধুরী প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার ব্যাপারে বলেন, বিএনপি থেকে আমাকে মনোনয়ন দিয়েছিল। কিন্তু স্থানীয় বিএনপির নেতারা আমার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে জনমনে বিভ্রান্তি ছড়ায়। নিজের সম্মান রক্ষায় মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

চতুর্থ ধাপে সাতকানিয়া পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এতে সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে আটজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। বাছাইকালে হলফনামায় মামলা ও ঋণ খেলাপির তথ্য গোপন করার অভিযোগে আট সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। পরে গত সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল শুনানি শেষে আপিল কর্তৃপক্ষ তাদের প্রার্থিতা ফিরিয়ে দেন।