ঢাকা টেস্ট থেকে সাকিবের পর ছিটকে গেলেন সাদমান

February 10, 2021 5:01 pm

স্পোর্টস ডেক্সঃ

একদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছিল চোটে পড়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। সেই রেশ থাকতে থাকতেই টাইগার শিবিরে সংস্থাটি দিল আরেকটি দুঃসংবাদ। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টেস্টে সাদমান ইসলামকেও পাচ্ছে না স্বাগতিকরা। তিনিও চোটে পড়ে ছিটকে গেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হেরে এমনিতেই অস্বস্তিতে রয়েছে বাংলাদেশ। এমন এক অবস্থার মধ্যে থাকা দলটি আবার পাচ্ছে একের পর এক দুঃসংবাদ।

ফিল্ডিংয়ের সময়ে চট্টগ্রাম টেস্টে পড়ে গিয়ে আঘাত পেয়েছিলেন সাদমান। সেই আঘাতই তাকে দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে দিলো। এ ব্যাপারে বুধবার বিসিবি জানিয়েছে, ‘মেডিকেল টিমের প্রস্তাব হলো সাদমান পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত ওকে খেলতে না দেওয়ার। তাই তাকে দ্বিতীয় টেস্টের সময়েও বিশ্রামে থাকতে বলা হয়েছে। এই ব্যাটসম্যান এখন জৈব সুরক্ষা বলয়ের বাইরে গিয়ে চিকিৎসা নিতে পারবেন এবং বিসিবির মেডিকেল টিমের তত্ত্বাবধানেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।’

সাদমানের চোট সারতে কয়দিন লাগবে? এ ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি বিসিবি। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় টেস্ট ম্যাচের পরে সাদা পোশাকে আবার লম্বা বিরতি আছে বাংলাদেশের। তাই পুনর্বাসনের জন্য বেশ সময় পাবেন তিনি।

সাদমানের জায়গায় দ্বিতীয় টেস্টের জন্য কাউকেই দলে নেয়নি বিসিবি। তাই তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাইফ হাসানকে।