টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

February 10, 2021 6:45 pm

স্পোর্টস ডেক্সঃ

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে সিরিজে তারা কতগুলো ম্যাচ খেলবে তা এখনও নিশ্চিত হয়নি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে গত বছরের জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরের কথা ছিল অজিদের। ওই মাসের ১১ ও ২৩ জুন চট্টগ্রাম ও ঢাকায় ম্যাচ দুটি গড়ানোর কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সতর্কতায় দুই বোর্ডের আলোচনার প্রেক্ষিতে সিরিজটি শেষমেষ স্থগিত করা হয়। স্থগিত হয়ে যাওয়া সেই সিরিজটি মাঠে গড়ানোর লক্ষ্যে এরপর থেকে আলোচনা অব্যাহত রাখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দ্বিপাক্ষিক এই আলোচনা ফলপ্রসূ হলে বাংলাদেশ সফরের বিষয়টি নিশ্চিত হয়। তবে কোনো টেস্ট নয়, আসন্ন সফরে শুধুই টি-টোয়েন্টি খেলবে অতিথিরা।

বুধবার গণমাধ্যমকে বিষয়াট নিশ্চিত করেছেন বিসিরি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, অস্ট্রেলিয়া আসার ব্যাপারে আমাদের সঙ্গে আগে থেকেই কথা হচ্ছে। ওয়ার্ল্ড টি-টোয়েন্টির আগে তারা টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে।

একই সময় তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ডেরও বাংলাদেশ সফরের কথা হয়েছে। সেই মোতাবেক ধারণা করা হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের অংশগ্রহণে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে পারে টাইগার ক্রিকেট প্রশাসন। তবে বিষয়টি নিয়ে এই মুহূর্তে মন্তব্য করতে চাইছেন না বিসিবির সি্ইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, আপাতত এটাই নিশ্চিত যে অস্ট্রেলিয়া আসছে ,ইংল্যান্ডের সফর তো এফটিপিতেই আছে। ত্রিদেশীয় সিরিজ নিয়ে এখনই আমরা কিছু বলতে চাই না। কারণ সব পক্ষের একমত হওয়ার ব্যাপার আছে। সময় আরও কাছাকাছি এগিয়ে এলে অনেক কিছু পরিস্কার হবে। এখই মন্তব্য করার সময় হয়নি।

করোনা পরিস্থিতিতে বিসিবি’র সুষ্ঠ আয়োজনে এই মুহূর্তে সফরকারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে টিম বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতে ক্যারিবিয়দের হোয়াইটওয়াশ করা টাইগাররা দুই টেস্টের প্রথমটিতে হেরে সিরিজে ১-০ তে পিছিয়ে।