ইবির উপ-উপাচার্য ড. শাহিনুর রহমানকে বিদায় সংবর্ধণা

February 23, 2021 10:08 am

ইমরান মাহমুদ, ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য হিসেবে সফলভাবে দ্বিতীয় বার মেয়াদ পূর্ণ করলেন অধ্যাপক ড. শাহিনুর রহমান। সোমবার ১২টায় প্রশাসন ভবনের সভাকক্ষে তাঁর মেয়াদ পূর্তি উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

জানা যায়, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম উপস্থিত ছিলেন। এ সময় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপ-উপাচার্য ড. শাহিনুর ররহমানকে বিদায়ী সম্মাননা স্মারক প্রদান করেন উপাচার্য ড. শেখ আবদুস সালাম। পরে পর্যায়ক্রমে শিক্ষক-কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন বিভাগ ও শাখা ছাত্রলীগের পক্ষ থেকে উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা, সৌজন্য স্মারকসহ নানা উপহার প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একজন শিক্ষকের সবচেয়ে স্বাচ্ছ্যন্দের জায়গা শিক্ষার্থীদের মাঝে থাকা। অধ্যাপক ড. শাহিনুর রহমান সফলতার সাথে তাঁর দায়িত্ব পালন করে আবারোও তাঁর মূল জায়গায় ফিরে যাচ্ছেন। আমরা তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।
উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের বক্তব্যে কর্মজীবনে তাঁকে সহযোগিতা প্রদান করায় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ড. শাহিনুর রহমান ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারী উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান। মেয়াদ সম্পন্ন করার পর ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি তাঁকে দ্বিতীয় মেয়াদে একই পদে নিয়োগ প্রদান করে সরকার। ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে রয়েছে তাঁর ব্যাপক অবদান। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তিগত ও অবকাঠামোগত উন্নয়নেও বিশেষ ভূমিকা রেখেছেন।