রাজশাহী বিভাগের ১২টি পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ

February 24, 2021 10:25 pm

নিউজ ডেক্সঃ

রাজশাহী বিভাগের ১২টি পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর তাঁদের শপথবাক্য পাঠ করান।

যেসব পৌরসভার জনপ্রতিনিধিরা শপথ গ্রহণ করেছেন সেগুলো হলো রাজশাহীর মুণ্ডুমালা ও তানোর, পাবনা, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নাটোরের সিংড়া, নওগাঁ ও ধামইরহাট, বগুড়ার শিবগঞ্জ, ধুনট, নন্দীগ্রাম, গাবতলী ও কাহালু।

প্রথমে বিভাগীয় কমিশনারের কাছে মুণ্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান, কেশরহাটের শহিদুজ্জামান শহিদ, কাহালুর আব্দুল মান্নান, গাবতলীর সাইফুল ইসলাম, নন্দীগ্রামের আনিসুর রহমান, ধুনটের এ জি এম বাদশা, শিবগঞ্জের তৌহিদুর রহমান মানিক, ধামইরহাটের আমিনুর রহমান, নওগাঁর নজবুল হক, সিংড়ার জান্নাতুল ফেরদৌস ও রহনপুরের মতিউর রহমান খান শপথ গ্রহণ করেন।

এরপর ১২ পৌরসভার ৩৯ জন সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করানো হয়। শেষে এসব পৌরসভার ১১৭ জন ওয়ার্ড কাউন্সিলরা শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর বলেন, ‘পৌরসভা হচ্ছে স্থানীয় সরকার বিভাগের একটি শক্তিশালী প্রতিষ্ঠান। ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়েও এটি বড়। কিছু পৌরসভা অর্থনৈতিকভাবে দুর্বল হলেও সীমিত সম্পদ নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বিভাগীয় কমিশনার আরও বলেন, “এখন থেকে মনে করতে হবে আপনি পৌর এলাকার সব মানুষের মেয়র ও কাউন্সিলর। জনগণ আপনাদের সম্মান দিয়েছে। সেই সম্মান ধরে রাখতে হবে। কারণ, আপনার নামের সঙ্গে একটা ‘সিল’ পড়ে গেছে। পরের বার আপনি নির্বাচিত না হলেও সারা জীবনের জন্য আপনার নামের সঙ্গে ‘মেয়র’ বা ‘কাউন্সিলর’ শব্দটা যোগ হলো। এটি এক বিরল সম্মান। কাজেই এই সম্মান রক্ষা করে চলতে হবে।”

শপথপাঠ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. জিয়াউল হক ও উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন উপস্থিত ছিলেন।

গত ৩০ জানুয়ারি রাজশাহী বিভাগের ১২টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।