মধুখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে দেড় কোটি টাকার ক্ষতি

March 1, 2021 10:22 pm

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের মধুখালীতে পৌরসভার পাট বাজারে অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।সোমবার(পহেলা মার্চ) সকালে অগ্নিকান্ডে প্রায় ৮টি পাটের দোকান পুড়ে যায়। ফরিদপুর ও মধুখালী ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, মো. হারুনর রশিদ, লিটন বিশ্বাস, সোহেল রানা, রাব্বি হাসান রুবেল, নজরুল ইসলাম, সোলাইমান বিশ্বাস, টিফিন সরকার, সুজিত শীল, বাচ্চু তালুকদার, ইমরান মিয়া ও আনোয়ার মিয়া।

মধুখালী বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মির্জা মাঝারুল ইসলাম মিলন জানান, মধুখালীতে ফায়ার সার্ভিস থাকার কারণে আমাদের বাজার রক্ষা পেয়েছে। তা না হলে বাজার পুড়ে ছাই হয়ে যেত। অগ্নিকান্ডে এক হাজার মন পাট, ১০০ মন ধান, ৪০ মন মূসুরি, সরিষা ২৫ মন ও হার্ডওয়ারের দোকান, কয়েকটি সেলুনসহ ৮টি ঘর পুড়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

মধুখালী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার টিটপ শিকদার জানান, আমরা সাড়ে তিন ঘন্টা যাবত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তবে বাজারের আশেপাশে পানির ব্যবস্থা না থাকায় ক্ষতি বেশি হয়েছে। আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে সেটা তদন্তধীন রয়েছে।

এলাকাবাসীর অভিযোগ করে জানান, বাজারে পানির ব্যবস্থা না থাকার কারণে অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতির পরিমান বেশী হয়েছে। বাজারের পাশে একটি সরকারি পুকুর থাকলেও দখলকারীদের কারণে প্রায় ভরাট হয়ে যাচ্ছে বলেও অনেকে অভিযোগ করেন। পুকুরটি দখল মুক্ত হলে পুকুরে পানি থাকলে দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হতো ফায়ার সার্ভিস কর্মীরা।