নিউমার্কেটের মূল মার্কেটের বাইরে ফুটপাতের দোকান খুলছে ব্যবসায়ীরা

April 7, 2021 12:52 pm

নিউজ ডেক্সঃ

শপিংমল খোলার দাবিতে দুদিনের বিক্ষোভের পর বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকায় মূল মার্কেটের বাইরে কিছু দোকান খুলতে দেখা গেছে।

তবে নিউমার্কেট, গাউছিয়া, চন্দ্রিমা সুপার মার্কেটসহ আশপাশের শপিংমলের দোকানপাট বন্ধ রয়েছে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে অবস্থান করছে পুলিশ।

এদিকে বিক্ষোভ থেকে গাড়ি ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে নিউমার্কেট থানায় মামলা হয়েছে।

সোমবার থেকে লকডাউন ঘোষণার পর রোজা ও ঈদকে সামনে রেখে দিনে অন্তত ৪ ঘণ্টা শপিংমল খোলা রাখার দাবিতে বিক্ষোভ করে আসছে দোকান মালিক সমিতি।

একই দাবিতে বিক্ষোভ করেছে পুরান ঢাকার ইসলামপুর এলাকার ব্যবসায়ীরা। এদিকে দোকান খোলার দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা।

আসন্ন ঈদকে সামনে রেখে সীমিত পরিসরে মার্কেট-শপিংমল খোলা রাখার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গা বিক্ষোভ করেছেন দোকানমালিক সমিতি।

দোকান মালিক সমিতির দাবি একটাই, শিল্পকারখানা আর অফিস-আদালতের মতো স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক করে নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেয়া হোক মার্কেট ও শপিংমল। গত রমজানে ব্যবসা করতে না পেরে ঋণের বোঝা এখনো চেপে আছে তাদের মাথায়। এবারও রমজানে ব্যবসা করতে না পারলে কর্মচারীদের বেতন দেওয়াই দায় হয়ে যাবে। স্বাস্থ্যবিধি মেনে দিনের কিছু সময়ের জন্য হলেও বেচাকেনার অনুমতি চান তারা।