বরেণ্য লালন শিল্পী ফরিদা পারভীনের শারীরিক অবস্থা উন্নতি

April 16, 2021 7:39 pm

নিউজ ডেক্সঃ

করোনা আক্রান্ত হয়ে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বরেণ্য লালন শিল্পী ফরিদা পারভীন। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। এখন জ্বর নেই, কৃত্রিম অক্সিজেনও লাগছে না।

শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে সময় সংবাদকে এমনটাই জানিয়েছেন তার ছেলে ইমাম জাফর নোমানী।

তিনি বলেন, ‘আম্মা খুব দ্রুতই সেরে উঠছেন। আলহামদুলিল্লাহ। দুই তিনের মধ্যে উনার আবার করোনা পরীক্ষা করা হবে। ফলাফল নেগেটিভ আসলেই বাসায় যাওয়ার অনুমতি পাওয়া যাবে। আম্মার শরীরে করোনার তেমন উপসর্গ নেই। ডায়াবেটিস থাকার কারণে বাকি জটিলতাগুলোর পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসকদের পরামর্শে এখন আম্মাকে মোবাইলে কথা বলতে দিচ্ছি না। ফোনে কথা বললে ফুসফুসে প্রেশার পরে। শারীরিক অবস্থার উন্নতি দেখে মনে হচ্ছে তাড়াতাড়ি বাসায় ফিরতে পারব। দোয়া করবেন আম্মার জন্য।’

গত মাসের শেষ দিকে জ্বর ও খুসখুসে কাশি দেখা দেয় এ শিল্পীর। দুইবার পরীক্ষা করে করোনা নেগেটিভ আসে। গত ৭ এপ্রিলের করোনা পজিটিভ ধরা পড়লে দ্রুত হাসপাতালে নেয়া হয় ফরিদা পারভীনকে।

১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত পরিবেশন শুরু করেন ফরিদা পারভীন। সাধক মোকসেদ আলী শাহর কাছে লালনসংগীতের তালিম নিয়েছেন তিনি। সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য ১৯৮৭ সালে একুশে পদক প্রদান করা হয় তাকে। ১৯৯৩ সালে সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি।