দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ম্যানচেস্টার সিটি

May 12, 2021 2:00 pm

স্পোর্টস ডেক্সঃ

হাতে বাকি আরও দুই ম্যাচ। তার আগেই শিরোপার উল্লাস করল ম্যানচেস্টার সিটি। অবশ্য ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে তাদের শিরোপা জয়ের পথটা সহজ হয়েছে। গতকাল মঙ্গলবার ম্যানইউ ২-১ গোলে হেরে গেছে লেস্টার সিটির কাছে। তাই পেপ গুয়ার্দিওলার দলের শিরোপার নিশ্চিত হয়ে যায়।

চার মৌসুমে এ নিয়ে তৃতীয়বার ইংলিশ লিগের শিরোপা জিতল ম্যান সিটি। এবারের লিগে চমৎকার ফুটবল খেলে এই শিরপো জিতেছে তারা। লিগে ২৭টি ম্যাচের ২২টিতেই জিতেছে তারা। আর ড্র করেছে দুই ম্যাচে

৩৫ ম্যাচে ম্যান সিটির পয়েন্ট ৮০। ৩৪ ম্যাচে ম্যানইউর সংগ্রহ ৭০ পয়েন্ট। বাকি তিনটি ম্যাচ জিতলেও ম্যান সিটিকে টপকানো সম্ভব নয় ম্যানইউর।

ম্যান সিটি প্রথমবার ইংলিশ লিগের শিরোপা জিতেছিল ২০১১-১২ মৌসুমে। পরেরবার জেতে ২০১৩-১৪ মৌসুমে। পরে ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মৌসুমের পর এবার আবার জিতল ইংলিশ লিগের শিরোপা।

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর গার্দিওলার অধীনে ম্যান সিটি এই নিয়ে দশম শিরোপা জিতল। চলতি মাসের শেষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলবে ম্যান সিটি খেলবে চেলসির বিপক্ষে।

এদিকে লিগে আগের ১৪ ম্যাচে অপরাজিত ম্যানইউ ২-১ গোলে হেরেছে লেস্টার সিটির কাছে। ম্যাচের দশম মিনিটে পিছিয়ে পড়ে। লেস্টারের পক্ষে টমাস করেন গলটি।

পাঁচ মিনিট পর গোলটি শোধ করে ম্যানইউ। গ্রিনউডের গোলে ম্যাচে ফিরে ছিল তারা। কিন্তু ৬৬ মিনিটে সুইয়োনজুর গোলে আবার পিছিয়ে পড়ে তাঁরা। শেষ পর্যন্ত হেরে মাঠ ছাড়ে তাঁরা।