ফরিদপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা

May 29, 2021 7:43 pm

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের আলফাডাঙ্গায় ১৩ বছরের এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রতিবন্ধী কিশোরীর মা গতকাল শুক্রবার (২৮ মে) আলফাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (৪) (খ) ১১ ধারায় মাহাবুব খাঁন (২২) নামক যুবকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৬।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ( ২৪ মে) সকালে ওই প্রতিবন্ধীর মা ওই প্রতিবন্ধী কিশোরী মেয়েকে নিয়ে উপজেলার গোপালপুর গ্রামে দেবরের বাড়িতে বেড়াতে যায়। বুধবার (২৬ মে) সকাল ১০ টার দিকে ওই প্রতিবন্ধী কিশোরী বাড়ির উত্তর পাঁশে একটি খেঁজুর গাছ তলায় খেঁজুর কুঁড়াতে যায়। গোপালপুর গ্রামের মৃত ওদুদ খানের ছেলে মাহাবুব খাঁন (২২) ওই প্রতিবন্ধী কিশোরীকে একা পেয়ে মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই প্রতিবন্ধীর চিৎকারে মাহাবুল খাঁন পালিয়ে যায়। প্রতিবন্ধী কিশোরী বাড়িতে আসতে দেরি দেখে তার মা, চাচা তার খোঁজে গেলে কিশোরীকে কাঁদতে কাঁদতে বাড়ির দিকে আসতে দেখে। এ সময় মাহাবুল খানকে পাটক্ষেত থেকে পালিয়ে যেতে দেখে প্রতিবন্ধীর মা। পরে প্রতিবন্ধীর কাছে জানতে চাইলে প্রতিবন্ধী কিশোরী সব ঘটনা খুলে বলে।

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় মাহাবুব খাঁনকে একমাত্র আসামি করে একটি মামলা হয়েছে। আসামি মাহাবুল খাঁনকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।