ফরিদপুরে বাজেটের বিরুদ্ধে বাম গনতান্ত্রিক জোট জেলা শাখার মানববন্ধন ও প্রতিবাদ সভা

June 10, 2021 8:02 pm

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধিঃ

২০২০-২২ সালে ঘোষিত বাজেটের বিরুদ্ধে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা আজ বেলা ১১ টায় শহরের জনতা ব্যাংকের মোড়ে অনুষ্ঠিত হয়।

বাম গনতান্ত্রিক জোট ফরিদপুর জেলার সাধারন সম্পাদক অরুন কুমার শীলের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন রফিকুজ্জামান লায়েক, সভাপতি, বাম গনতান্ত্রিক জোট ফরিদপুর জেলা শাখা। অরুন কুমার শীল, সাধারন সম্পাদক, বাম গনতান্ত্রিক জোট ফরিদপুর জেলা শাখা। শিতাংশু ভৌমিক, সাধারন সম্পাদক, ছাত্র ইউনিয়ন ফরিদপুর শাখা।

এছাড়াও মানব বন্ধনে কমিউনিস্ট পার্টির সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা জানান বর্তমান, সরকার গতানুগতিক ধারার প্রতি বছর গরিব মারার বাজেট দিয়ে আসছেন। এই বাজেট ধনীদের আরও বিত্তবান হওয়ার সুযোগ করে দিয়েছে সরকার। তিনি এই বাজেটকে ব্যবসা বান্ধব বাজেট বলে আখ্যা দেন। তিনি বলেন, সরকার প্রতি বছর যে বাজেট দেন তার সম্পূর্ণ অংশ খরচ না করে বাকি টাকা আত্মসাৎ করে। প্রতি বছর সরকার জিডিপি বাড়ার ঘোষণা দিলেও মানুষের জীবন মানসম্মত ভাবে উন্নত হচ্ছে না। তিনি এই বাজেটকে সাম্রাজ্যবাদ ও লুটেরা ধনিক শ্রেনির বাজেট বলে আখ্যায়িত করেন।তিনি এ বাজেটকে প্রত্যাখান করেছেন বলে ঘোষনা দেন।

বাম গনতান্ত্রিক জোট সরকারকে শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানে বরাদ্দ বাড়ানোর দাবি জানান এবং বাস্তবায়নের আহ্বান জানান। সরকারের প্রতি জনবান্ধব বাজেট ঘোষনার দাবি জানান।