লেবানন থেকে স্বেচ্ছায় দেশে ফিরতে নাম নিবন্ধনের বিশেষ সুযোগ!

June 17, 2021 11:55 pm

ওয়াসীম আকরাম :-

লেবানন বৈরুতে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত জরুরী বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বেচ্ছায় দেশে ফিরতে আগ্রহী পাসপোর্ট নম্বর বিহীন প্রবাসী বাংলাদেশী কর্মীদের জন্ম নিবন্ধন অথবা জাতীয় পরিচয় পত্র এর ফটোকপি মাধ্যমে দেশে প্রত্যাবর্তনের নাম নিবন্ধন করা হবে।

জরুরী বিজ্ঞপ্তিতে বলা হয়, লেবাননে বসবাসরত স্বেচ্ছায় দেশে ফিরতে আগ্রহী পাসপোর্ট নম্বর বিহীন প্রবাসী বাংলাদেশী কর্মীদের দেশে ফেরত প্রেরণের জন্য অত্র বৈরুত বাংলাদেশ দূতাবাস নাম নিবন্ধনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।Open Photo

আগ্রহীদের উক্ত সুযোগ গ্রহণের লক্ষ্যে ২০ জুন থেকে ২৫ জুন, সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এবং বৈরুত বিমানবন্দর সংলগ্ন আল আনসার স্টেডিয়ামে নাম লিপিবদ্ধ করার জন্য অনুরোধ জানায় দূতাবাস।

আবেদনের সাথে যে সকল কাগজপত্র জমা দিতে হবে সেই গুলো হলো :- চার(৪)কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজ রঙিন ছবি, জম্ম নিবন্ধন অথবা জাতীয় পরিচয় পত্র এর ফটোকপি এবং লেবানন জেনারেল সিকিউরিটি কর্তৃক ধার্য্যকৃত জরিমানা বাবদ ছয় লক্ষ পঞ্চাশ হাজার (৬,৫০,০০০)লেবানিজ পাউন্ড।

সবাইকে সর্তকতা অবলম্বন বলা হয়, এখানকার স্বাস্থ্যবিধি মেনে মুখে মাক্স পরিধান করে আবেদনকারীদেরকে স্ব-শরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে। এছাড়াও জানানো হয়, যে সকল প্রবাসীর নামে চুরি /মাদক /ফৌজদারী বা অন্য কোন মামলা রয়েছে বা কোর্টের গ্রেফতারি পরোয়ানা রয়েছে তারা কেবল ক্লিয়ারেন্স পাওয়ার পরেই দেশে ফেরত যেতে পারবেন।