উরুগুয়ের বিপক্ষে ০-১ গোলে জিতেছে আর্জেন্টিনা

June 19, 2021 12:32 pm

স্পোর্টস ডেক্সঃ

কোপা আমেরিকা-২০২১ এর ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার সকালে তারা ১-০ গোলে হারিয়েছে উরুগুয়েকে।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আলবিসিলেস্তারা। সমান ৪ পয়েন্ট নিয়ে চিলি আছে দ্বিতীয় স্থানে। যারা অপর ম্যাচে বলিভিয়াকে হারিয়েছে ১-০ গোলে। বলিভিয়া ও উরুগুয়ে এখনো কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

সকালে ব্রাসিলিয়ায় ম্যাচের ১২ মিনিটে গোল করেন গুইদো রদ্রিগেজ। এ সময় বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে রদ্রিগেজ বল পেয়ে হেড নেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরার চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না।

তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

বিরতির পর বেশ কিছু সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু সেগুলো থেকে গোল হয়নি। অবশ্য জেতার জন্য আর কোনো গোলের প্রয়োজনও হয়নি তাদের।

তবে পুরো ম্যাচে বেশ প্রভাব বিস্তার করে খেলেছে মেসি-ডি মারিয়ারা। তারা গোল পোস্টে শট নিয়েছিল ৯টি। তার মধ্যে ৬টি ছিল অন টার্গেটে। একটিতে হয়েছে গোল। অন্যদিকে উরুগুয়ে গোলপোস্টে একটিও শট নিতে পারেনি। অন টার্গেটে শট নেওয়ার প্রশ্নই আসে না।

‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

এর আগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা।