কাপাসিয়ায় মৎস্য উপকরণ বিতরণ

June 19, 2021 8:44 pm

আসাদুল্লাহ মাসুম, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাপাসিয়া উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থবছরে ন্যশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্প এর আওতায় এআইএফ-২ অনুদানপ্রাপ্ত সিআইজি’র মধ্যে মৎস্য উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব (পরিকল্পনা) মোঃ তৌফিকুল আরিফ।

সালোয়াটেকী ১৩নং সিআইজি মৎস্য সমিতিকে ১৩টি, রাওনাট ৮ নং কে ৭টি, পিরোজপুর ১২, তিলশুনিয়া ৪, হাইলজোর ২১ কে ১৪টি করে উপজেলার ৫টি সিআইজি মৎস্য সমবায় সমিতির মধ্যে মোট ৬২টি এয়ারেটর বিতরণ করা হয়েছে। পানির ভেতরে অক্সিজেনের লেভেল ঠিক রাখতে এরায়েরট বেশ ভূমিকা রাখবে বলে জনান বক্তারা।

ঢাকা বিভাগের মৎস্য অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ মোঃ আলমগীরের সভাপতিত্বে ও শ্রীপুুর উপজেলা এনএটিপির সম্প্রসারণ কর্মকর্তা নুসরাত জাহান নুসির সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের প্রকল্প বাস্তবায়ন ইউনিটের পরিচালক এসএম মনিরুজ্জামান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব পুলকেশ মন্ডল, জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ দেলোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হারুন অর রশিদ ও বিভিন্ন সিআইজি মৎস্য সমবায় সমিতির সদস্যবৃন্দ।

প্রধান অতিথি বলেন মৎস্য চাষ করতে আধুনিক যন্ত্রপাতির বিকল্প নাই। আসুন আমরা বিজ্ঞান, প্রযুক্তি ও কৃষি নির্ভর বাংলাদেশ গড়ে মৎস্য চাষে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হই।