কাজ শেষ না হতেই ব্রিজে ফাটল

June 19, 2021 8:51 pm

চিলমারী(কুড়িগ্রাম) থেকে এস, এম রাফিঃ

কুড়িগ্রাম জেলার চিলমারী-হরিপুর তিস্তা সেতুর সংযোগ মহাসড়কের কাজ শেষ না হতেই বক্স কালভাটে ফাটল দেখা দিয়েছে। কাজের শুরুর প্রথম থেকেই কর্তৃপক্ষের নীরব ভূমিকার ফল এই ব্রিজ ও কালভার্ট নির্মাণে দূর্নীতি বলছেন এলাকাবাসী।

জানা গেছে,বাংলাদেশের উওর অঞ্চল কুড়িগ্রামের মানুষের দুঃখ দুর্দশা লাঘব করতে ১৪৯০ মিটার দৈর্ঘ্যের ব্রিজের সংযোগ রাস্তায় চিলমারী অংশে একটি প্যাকেজে ৬ টি বক্স কালভার্ট নির্মাণ করে এল জি ই ডি। তবে কালভার্ট গুলো নির্মাণের সময় কোন নিয়মনীতি তোয়াক্কা না করে তড়িঘড়ি ঠিকাদার প্রতিষ্ঠান কাজ শেষ করলেও প্রশাসন নীরব ভূমিকা পালন করেছিল। ফলে সংযোগ সড়ক চালু হওয়ার আগেই উপজেলার সরকার পাড়া এলাকার আঃ সাত্তারের বাড়ির পাশে কালভার্ট টিতে ফাটল দেখা দিয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন। সরেজমিনে এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান,এই ব্রিজ(কালভার্ট) নির্মাণ শুরূ থেকেই ব্যাপক অনিয়মের আশ্রয় নেয় কর্তৃপক্ষ। এসময় এলাকাবাসী কাজ বন্ধ করে দিলে ক্ষমতার দাপটে পুলিশের ভয় দেখিয়ে তাদের থামিয়ে দেন ।

বিষয়টি প্রশাসনের কানে গেলে নির্বাহী অফিসার সরেজমিন পরিদর্শন করে নিয়ম অনুযায়ী কাজ করার নির্দেশ দেন । কিন্তু প্রশাসন কে অমান্য করে ঠিকাদার অনিয়মের মধ্যদিয়েই কাজ শেষ করে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন,সমস্যা খুব বড় নয় পুরোটা উঠে গেলে আমরা ঠিক করে দিবো।