তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটির বিক্ষোভ মিছিল, পুলিশের কাঁদুনি গ্যাস

July 28, 2016 8:41 am

নিজস্ব প্রতিনিধিঃ

রামপালে কয়লা বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিলে কাঁদুনে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাওয়ার পথে বাংলামোটরের কাছাকাছি এলে কাঁদানে গ্যাসের শেল ছুঁড়ে পুলিশ।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মো. শহিদুল্লাহ ও সদস্য সচিব আনু মুহাম্মদ। এতে হাজার খানেক মানুষ অংশ নেন।

মিছিলটি সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব দিকের একটি ও শাহবাগ ওভার ব্রিজের পূর্ব দিকে শিশু পার্কের কাছে একটি ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড় হয়ে বেলা সোয়া ১২ টার দিকে সাবেক রূপসী বাংলার সামনে এসে পুলিশী বাধার মুখে পড়ে। পুলিশের বাধা পেরিয়ে মিছিলটি বাংলা মোটর মোড়ের দিকে এগোতে গেলে পুলিশ ব্যাপক কাঁদুনে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।

মিছিলের আগে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে জাতীয় কমিটি। সমাবেশে জাতীয় কমিটির সদস্যসচিব আনু মুহাম্মদ রামপাল চুক্তিসহ অন্যান্য ‘দেশবিরোধী’ চুক্তি বাতিল করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*