ব্রাজিলের অধিনায়কত্ব ছেড়ে দিলেন নেইমার

আগস্ট ২১, ২০১৬ ৯:১৩ সকাল

স্পোর্টস ডেক্সঃ

জার্মানিকে হারিয়ে ফুটবলে অলিম্পিক স্বর্ণ জিতেছে ব্রাজিল। সব সমীকরণের অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত স্বপ্ন পূরণ হল ব্রাজিলের। ব্রাজিলকে অলিম্পিক ফুটবলে সোনার পদক এনে দিয়েই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন নেইমার।

জার্মানিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে অলিম্পিক ফুটবলে প্রথমবারের মতো সোনা জিতেছে ব্রাজিল। দেশকে অলিম্পিক সোনা এনে দিতে সামনে থেকে যোগ্য অধিনায়কের মতোই নেতৃত্ব দিয়েছেন নেইমার। ফাইনালে জয়ের পরই নেইমার ঘোষণা দেন, কোনো পর্যায়েই ব্রাজিলের আর্মব্যান্ড আর পরবেন না তিনি।

খেলা শেষে ব্রাজিলের একটি টেলিভিশন চ্যানেলকে নেইমার বলেছেন, ‘ব্রাজিলের অধিনায়কত্ব আমার জন্য খুব বড় সম্মানের। তবে আমি আর এই দায়িত্বে থাকছি না। আমি এই বার্তাটা তিতেকে (ব্রাজিল কোচ) এখনই দিয়ে দিতে চাই। এতে করে তিনি জাতীয় দলের জন্য নতুন একজন অধিনায়ক খুঁজে নিতে পারবেন।’

২০১৪ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পান তিনি। কিন্তু গত বছর কোপা আমেরিকায় অধিনায়ক হিসেবে নিজের দ্বিতীয় ম্যাচেই কলম্বিয়ার বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে নেইমারের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে।

রিও অলিম্পিকের আনন্দটাই যেন ব্রাজিলের মানুষের জন্য বহুগুণে বাড়িয়ে দিলেন নেইমার। আর দেশের জন্য গৌরব হয়ে থাকলেন নেইমার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*