ইতিহাস গড়তে পারলো না ভারত

August 23, 2016 7:50 am

স্পোর্টস ডেক্সঃ

ইতিহাস গড়া হলো না ভারতের। ২ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১ রানের জয় পেয়েছে টি টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা। আগে ব্যাট করে এভিন লুইসের সেঞ্চুরিতে নিজেদের টি টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ ২৪৫ রানের স্কোর পায় ক্যারিবিয়ানরা।

জবাবে ব্যাট করতে নেমে, লোকেশ রাহুলের সেঞ্চুরির পরও ২৪৪ রানে থামে ভারতের ইনিংস।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল রিজিওনাল পার্কে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। জনসন চার্লস ও এভিন লুইস মাত্র ৪৬ বলে দলীয় ১০০ রান করেন। ব্যক্তিগত ৭৯ রানে আউট হন চার্লস।

এরপর আন্দ্রে রাসেল ও কাইরেন পোলার্ড ২২ রান করে আউট হলেও, তাণ্ডব চালাতে থাকেন লুইস। নিজের ২য় আন্তর্জাতিক টি টোয়েন্টিতে তুলে নেন ক্যারিয়ারের ২য় সেঞ্চুরি। তিনি আউট হন ১০০ রানে। শেষ পর্যন্ত ২৪৫ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪৮ রানে রাহানে ও কোহলির উইকেট হারায় ভারত। রোহিত শর্মা ৬২ রান করে আউট হলেও, ভারতকে টি টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন লোকেশ রাহুল। মাত্র ৪৬ বলে তুলে নেন সেঞ্চুরি। যা আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ।

শেষ বলে জয়ের জন্য দুই রান দরকার হলেও, পারেন নি অধিনায়ক ধোনি। ডোয়াইন ব্রাভোর বলে ধোনি আউট হলে ১ রানের জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*