আদালতে টকশোর নথি তলব

August 31, 2016 11:43 am

ল প্রতিবেদকঃ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বেসরকারি চ্যানেল সময় টেলিভিশনে প্রচারিত একটি টক শোর নথি দাখিলের নির্দেশ দিয়েছেন। সময় টিভির ওই টক শোর সঞ্চালক ও পরিচালক আহমেদ জোবায়ের। এতে আলোচক ছিলেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ব্যারিস্টার তুরিন আফরোজ ও সাংবাদিক স্বপন দাশগুপ্ত।

বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ এ নির্দেশ দেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম টক শোর বিষয়টি উপস্থাপন করলে আদালত প্রাথমিক শুনানি শেষে আদেশ দেন। আদালত একই সঙ্গে ওই টক শোতে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীকে নিয়ে প্রধান বিচারপতির বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে কি না তা খতিয়ে দেখতে বলেন।

আদালত বলেন, গতকাল মঙ্গলবার রাত ১০টায় ‘যুদ্ধাপরাধীদের বিচার ও কাঠগড়ায় প্রসিকিউশন’ শিরোনামে সময় টিভিতে একটি টক শো প্রচারিত হয়। সেখানে আলোচকদের বক্তব্য আদালত অবমাননাকর কি না তা খতিয়ে দেখতে অডিও, ভিডিও ও ট্রান্সক্রিপ্ট দাখিল করতে হবে।

আদালত আগামী ৪ সেপ্টেম্বর টেলিভিশনটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বা প্রযোজককে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে এসব নথি দাখিল করার নির্দেশ দেন।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহা গত রবিবার মীর কাসেম আলীর রিভিউর শুনানিকালে প্রসিকিউশনের সমালোচনা করেন। এ বিষয়টি টক শোতে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। এ জন্য আদালত আজ টক শোর নথি তলব করেছেন।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*