জাবিতে বরাদ্দকৃত হলে ৪৫তম ব্যাচের ছাত্রীদের উঠতে দিচ্ছে না হল প্রশাসন

মার্চ ১১, ২০১৬ ৫:৪১ দুপুর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১০৩ জন ছাত্রীকে বেগম সুফিয়া কামাল হলে বরাদ্দ দেওয়া হলেও হলে উঠতে দিচ্ছে না হল প্রশাসন। নতুন পরিবেশে এসে থাকার জায়গা না পেয়ে চরম বিপাকে পড়েছে ছাত্রীরা।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, আগামীকাল শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে। এ কারণে বৃহস্পতিবার থেকেই প্রথম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীরা বরাদ্দকৃত হলে উঠতে শুরু করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের বরাদ্দকৃত ছাত্রীরা হলে উঠতে গেলে কর্তব্যরত নিরাপত্তা প্রহরীরা তাদের বাঁধা দেয়। যার কারণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ছাত্রীরা দিশেহারা হয়ে পড়েছে। এ সময় তাদেরকে জিনিসপত্র নিয়ে হলের বাহিরে দাড়িয়ে থাকতে দেখা গেছে।

হলে উঠতে না পারা কয়েকজন ছাত্রী শীর্ষ নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বেগম সুফিয়া কামাল হলে আমাদের সিট বরাদ্দ দেওয়া হয়েছে। সেই অনুযায়ী আমরা হলে উঠতে গেলাম। কিন্তু হল প্রশাসন আমাদে বাঁধা দেয় এবং বলে হলের কাজ এখনো সম্পূর্ণ হয়নি। আমরা তখন বলি আমরা এখন কোথায় যাব কোথায় থাকবো তখন তারা আমাদের বলে নিজে নিজের ব্যবস্থা করে নিতে। আমার ঢাকায় কোন আত্মীয়-স্বজন নেই যে সেখানে গিয়ে থাকবো। এখন কি করবো বুঝে উঠতে পারছিনা।

এ বিষয়ে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন বলেন, এটা একেবারেই প্রশাসনের দায়িত্বহীনতা ও সমন্বয়হীনতা বলে আমার মনে হয়। ইদানিং দায়িত্বহীনতা ও সমন্বয়হীনতা প্রকট হয়ে উঠছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা যারা এ ধরনের দায়িত্বে রয়েছেন তাদের মাথায় বাস্তবতা অনুযায়ী কাজের পরিকল্পনা ও দায়িত্ববোধের অভাব রয়েছে।

বেগম সুফিয়া কামাল হল প্রাধ্যক্ষ অধ্যাপক এস এম বদিয়ার রহমান বলেন, হলের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ হলে বরাদ্দকৃত শিক্ষার্থীদের দ্রুত হলে উঠানো হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*