রুনা লায়লার দুই নাতির কণ্ঠে দেশাত্মবোধক গান

মার্চ ১১, ২০১৬ ৫:৪৬ দুপুর
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লার দুই নাতি জাইন ও অ্যারন বেড়ে উঠেছে লন্ডনে। প্রবাসে থাকলেও মায়ের দেশ, মায়ের ভাষা, মায়ের দেশের গৌরব সম্পর্কে জানে তারা। তানি লায়লা ইসলাম সন্তানদের মধ্যে দেশপ্রেমের চেতনা ছড়িয়ে দিতে ভুল করেননি।

সেই চেতনায় জাগ্রত হয়ে জাইন ও অ্যারন গেয়েছে একটি দেশাত্মবোধক গান। শিরোনাম ‘আই লাভ মাই বাংলাদেশ’। সুর ও সংগীত পরিচালনা করেছেন ব্রিটিশ-এশীয় সংগীতশিল্পী রাজা কাশেফ।

স্বাধীনতা দিবস উপলক্ষে গত সপ্তাহে গানটির রেকর্ডিং হয়েছে। এখন তৈরি হচ্ছে মিউজিক ভিডিও। আগামী ২৬ মার্চ অনলাইনে প্রকাশ হবে এটি। দেখা যাবে ইউটিউবেও।

রুনা লায়লা খবরটি দিয়ে বলেছেন, ‘গত বছর যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে সম্মাননা পেয়েছিলাম। সেদিন প্রধান অতিথি হিসেবে ব্রিটিশ-এশীয় শিল্পী রাজা কাশেফের ফিউশন অ্যালবামের মোড়ক খুলেছি। ওখান থেকেই তার সঙ্গে জাইন ও অ্যারনের পরিচয়। প্রবাসে থেকেও ওরা যে বাংলা গান চর্চা করছে, বিশেষ করে বাংলাদেশের প্রতি ভালোবাসা ধরে রেখেছে এজন্য নানি হিসেবে আমার গর্ব হচ্ছে।’

রুনার পথ ধরে তানি লায়লা সংগীত চর্চা করেছেন। তবে পেশা হিসেবে নেননি। এবার তার দুই পুত্রও পা রাখছে সেই পথে। তারা গানে নিয়মিত হবে কি-না তা সময়ই বলে দেবে

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*