‘গত এক যুগে বাংলাদেশের উন্নতি দেখে আমি মুগ্ধ’

March 24, 2016 8:11 am
Spread the love

মূল ক্রিকেট খেলা হলো টেস্ট।এই ফরম্যাটেই বেশি মনোযোগী হতে পরামর্শ দিলেন অজি সাবেক ক্রিকেটার স্টিভ ওয়াহ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই বাংলাদেশের নিয়মিত খেলা দেখছেন স্টিভ ওয়াহ। সাবেক এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে বলা হয় অজি দলের সর্বকালের সেরা অধিনায়ক। তিনিও প্রশংসা করলেন মাশরাফি বিন মুর্তজাদের।

গত বছরে ওয়ানডে’র পর চলতি বছরে টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ সময় কাটছে বাংলাদেশের। এশিয়া কাপে শ্রীলঙ্কা আর পাকিস্তানকে হারানোর পর বিশ্বকাপেও চমক দেখিয়েছে দলটি। জয় না পেলেও, পূর্ণ শক্তির দল না নিয়েই অজিদেরকে পরাজয়ের গান শুনিয়ে দিচ্ছিলো আরেকটু হলেই।সর্বশেষ ভারতের বিপক্ষে মাত্র এক রানের হার।

সবমিলিয়েই দারুণ ফর্মে লাল-সবুজ জার্সিধারীরা। কিন্তু টেস্টে এখনো নিজেদের জায়গা শক্ত করতে পারেনি দলটি। দেশের শীর্ষ একটি দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে এসব নিয়েই কথা বলেছেন ক্রিকেট বিশ্বের এই কিংবদন্তি।

তিনি বলেছেন, ‘গত এক যুগে বাংলাদেশের উন্নতি দেখে আমি মুগ্ধ। তবে আমি চাই, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টির বদলে ওরা টেস্ট ক্রিকেটে আরও মনোযোগ দিক।

বাংলাদেশকে উন্নতি করতে চাইলে অবশ্যই টেস্টে ভালো করতে হবে। তরুণদের বোঝাতে হবে, টেস্ট ক্রিকেটই আসল ক্রিকেট, টি-টোয়েন্টি না। আর এটা জানানোর দায়িত্ব অধিনায়ক কিংবা সিনিয়রদের।’ এই সাক্ষাৎকারের মধ্যে দিয়ে ফিরে আসলো পুরনো দিনের কথাও।

২০০৩ সালে স্টিভ ওয়াহ’র সাথে ভালো সময় কেটেছে বাংলাদেশ দলের। সেবার মাশরাফিদের ড্রেসিংরুমে গিয়ে কথা বলেছেন সাবেক এই অজি ক্রিকেটার। টিপসও দিয়েছিলেন। সেই সময়ের কথা বলতে গিয়েও প্রশংসা ঝরলো তার মুখে। বললেন, ‘বাংলাদেশের ড্রেসিংরুমে আমার ভালো সময় কেটেছিল। কেয়ার্নসে প্রথম ইনিংসে ওরা খুব ভালো খেলেছিল। ডারউইনে পরের টেস্টেও খারাপ না। ওদের একটু সাহায্য করতে পেরে ভালো লেগেছিল।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*