খালেদা জিয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় লিভ টু আপিল করেছেন

June 1, 2016 4:28 am

আরাফাত আলম সরকারঃ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুই রিভিশন খারিজ করে দেয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দুটি করেছেন খালেদার আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

এর আগে গত বৃহস্পতিবার রয়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়।

বিচারের শেষ পর্যায়ে থাকা মামলাটির তদন্ত কর্মকর্তাকে (আইও) নতুন করে আবার জেরা করার আবেদন খারিজ হওয়ার পর মামলা স্থগিত চেয়ে হাইকোর্টে দুটি রিভিশন করেন খালেদা জিয়া। গত ১৫ মে ওই রিভিশন খারিজ করেন হাইকোর্ট। ঢাকা আলিয়া মাদ্রাসা মাঠে ২ জুন মামলা শুনানির জন্য রয়েছে।

এর আগে গত ১৭ এপ্রিল তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নিয়ে আপত্তি তুলে খালেদার আইনজীবীরা পুনরায় সাক্ষ্যগ্রহণ ও জেরার আবেদন করলে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার তা নাকচ করে দেন। ওই আদেশ বাতিল চেয়ে ১৮ এপ্রিল হাইকোর্টে রিভিশন করেন বিএনপি চেয়ারপার্সন। সেই আবেদনের ওপর তিন দিন শুনানি শেষে ১৫ মে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ তা খারিজ করে দেন। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আজ লিভ টু আপিল করলেন খালেদা জিয়া।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা এবং ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

মামলার তদন্ত কর্মকর্তা হারুনুর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি তাদের আসামি করে আদালতে অভিযোগপত্র দেন। পরের বছরের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিচার শুরু হয়।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*