হাইকোর্ট মাহমদুর রহমান মান্নাকে হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছেন

June 1, 2016 4:38 am

স্টাফ রিপোর্টারঃ

রাষ্ট্রদ্রোহ মামলার আসামি হয়ে কারান্তরীণ ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে মান্নার পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান। আর রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ড. বশীর উল্লাহ।

পরে আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, ‘মান্নার জামিন আবেদনের উপর দেয়া রুলের শুনানিতে আমরা একটি সম্পূরক আবেদন করি। সেখানে উল্লেখ করেছি, উনি শারিরীকভাবে অসুস্থ, উনি হার্টের রোগী, হার্টে ব্লক সেট আছে ও তার শারিরীক অবস্থা ভালো নয়। সেই পরিপ্রেক্ষিতে ঢাকা জেল কর্তৃপক্ষকে কোর্ট অর্ডার দিয়েছে তাকে ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল ও রিসার্চ সেন্টারে চিকিৎসা দিতে। আর তার জামিনের আবেদন পেন্ডিং আছে। ওই বিষয়ে পরে আবার শুনানি হবে।’

এর আগে গত ২১ মার্চ মান্নাকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি সেনাবাহিনীকে স্বীয় আনুগত্য ও কর্তব্য থেকে বিপথগামী করতে বক্তব্য দেয়া এবং একই বছর ১৫ মার্চ রাষ্ট্রদ্রোহের অভিযোগে গুলশান থানায় মান্নার বিরুদ্ধে দুটি মামলা করা হয়।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি রাতে মান্নাকে ধানমণ্ডি এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*