স্থায়ী পদক্ষেপ না নেওয়ায় গাজীপুর মহানগরে ব্যাটারী চালিত অটোরিক্সা দিন দিন বৃদ্ধি পাচ্ছে

June 4, 2016 7:04 am

মাজহারুল ইসলাম (বাঁধন), গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরঃ স্থায়ী পদক্ষেপ না নেওয়ায় গাজীপুর মহানগরে ব্যাটারী চালিত অটোরিক্সা মহাসড়কে আইন অমান্য করে দিব্যি চালকরা চালিয়ে বেড়াচ্ছে। যেমনিভাবে তৈরি হচ্ছে তেমনিভাবে গতি নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন যাত্রী ও পথচারীরা। এছাড়াও যেখানে সেখানে দাড় করিয়ে যাত্রী ওঠানামার কারণে শাখা রোড ও মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। সরজমিনে দেখা যায় যে, টঙ্গী ব্যাটারী চালিত অটোরিক্সা প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর আংশিক কিছু নাম তুুলে ধরা হলো সোহরাব অটো হাউজ, আল মদিনা অটো হাউজ, বিশ্ব অলি খাজা সাইকেল স্টোর, সৌরভ অটো পার্টস, বিসমিল্লাহ অটো হাউজ, মুক্তি এন্টারপ্রাইজ, মায়ের আর্শিবাদ,অনিক অটো হাউজ, সাকিল অটো হাউজ এই সমস্ত প্রতিষ্ঠানসমূহ টঙ্গী চেরাগ আলী স্কুল রোড এ অবস্থিত। খাঁ পাড়ার মুস্তাফিজ এম.টু, সিয়াম মটর অটো হাউজ, আউজপাড়া, টংগী।

জয়দেবপুরে আংশিক কিছু নাম তুলে ধরা হলো তার মধ্যে রায়হান অটো হাউজ, আহাম্মদ অটো, বিসমিল্লাহ অটো, বোরাক হাউজ, ভাই ভাই এন্টারপ্রাইজ, মনির মটর, আহাম্মদ এন্টারপ্রাইজ, মের্সাস এন্টারপ্রাইজ। এসমস্ত প্রতিষ্ঠানগুলো জয়দেবপুরে বিআইডিসি রোড বাসস্টান্ড এ অবস্থিত। জয়দেবপুর পশ্চিম বিলাশপুরের খাদিজা এন্টারপ্রাইজ, জালাল এন্টারপ্রাইজ।

এসকল প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে প্রশাসন স্থায়ী পদক্ষেপ না নেওয়ার কারণে অারো দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং প্রতিষ্ঠানগুলোর কারনে আমরা প্রতিনিয়ত লোডশেডিং এর স্বীকার হচ্ছি। যা আমাদের দৈনন্দিন কাজকর্মকে ব্যাহত করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। উক্ত প্রতিষ্ঠানসমূহ বন্ধ করলে অনেকাংশে বিদ্যুত সাশ্রয় সম্ভব। প্রশাসনের সুদৃষ্টির মাধ্যমেই এসব প্রতিষ্ঠান বন্ধ করা সম্ভব। বিগত দিনে অভিযান চালালেও কিছুদিন পর আবার তাদের কার্যক্রম পুনরায় শুরু করে। প্রাশাসনের প্রতিনিয়ত কঠোর নজরদারির মাধ্যমে তাদের কার্যক্রম দমন করা সম্ভব বলে ধারনা করা হচ্ছে।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*