প্রেমের প্রস্তাবের ক্ষেত্রে পুরুষরাই এগিয়ে

June 5, 2016 11:58 am

লাইফষ্টাইল ডেক্সঃ

প্রেমের প্রস্তাবের ক্ষেত্রে ধরে নেওয়া হয় পুরুষরাই প্রথম পদক্ষেপটি গ্রহণ করবেন। ভালো লাগা, একটু কাছাকাছি আসার কাজে দুজনেরই আগ্রহ থাকতে হয়। কিন্তু প্রথমে ‘ভালোবাসি’ কথাটা বলার একমাত্র দায়িত্ব যেন পুরুষদের কাঁধেই ন্যস্ত। মেয়েরা আগে কোনো পুরুষকে ভালোবাসার প্রস্তাব দেবেন তা আশাই করা হয় না। তবে নতুন এক জরিপে প্রমাণ মিলেছে, এ অবস্থারই পরিবর্তন ঘটতে চলেছে। শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব।

ভারতীয় ডেটিং অ্যাপ ‘ট্রুলি ম্যাড’ এ জরিপ পরিচালনা করে। তাতে দেখা যায়, অংশগ্রহণকারীদের ৯০ শতাংশ পুরুষ এ কাজে নারীরা প্রথম পদক্ষেপ নেবেন বলে আশা করেন। গোটা দেশের ২৪৫০ জন নারীর ওপর জরিপ নেওয়া হয়। এদের বয়স ১৮-৩০ বছরের মধ্যে। ৬২ শতাংশ নারী জানান, তারাই প্রথম ভালোবাসার কথা প্রকাশ করেছেন। ৪৫৫০ জন পুরুষের ওপর জরিপ চালানো হয়। এদের ৮৮ শতাংশ মনে করেন, মেয়েরা আগে প্রেমের প্রস্তাব দিলে যা সত্যিকার অর্থেই উত্তাপ ছড়ায়।

সম্পর্ক বিষয়ক বিশেষজ্ঞ নিতা ভি শেঠি জানান, কাউকে প্রেমের প্রস্তাব দেওয়ার সময়টি দারুণ উত্তেজনাকর। এটা কেবল ছেলেরাই উপভোগ করেন। তাহলে মেয়েরা কেন এ সুযোগ থেকে বঞ্চিত হবে? বিশেষজ্ঞরা তাই মেয়েদেরও এগিয়ে আসতে বলেন এ কাজে। কারণ এটা দারুণ আনন্দের, রোমাঞ্চকর ও বিচিত্র অভিজ্ঞতার জন্ম দেয়। তা ছাড়া কাউকে ভালো লাগলে তা নির্দ্বিধায় বলা এক ধরনের স্বাধীনতা যার পরশ উপভোগ করত পারেন না নারীরা। কাজেই সমস্যা কোথায়?

এখন যে ছেলেটিকে ভালোবেসে ফেলেছেন, তাকে ভালোবাসি কথাটা বলতে যা করবেন তা এক ঝলক দেখে নিন।

১. ছেলেটির সঙ্গে নিজেদের প্রসঙ্গে আলাপচারিতা শুরু করুন। নিজেদের পছন্দের গান, সিনেমা ইত্যাদি নিয়ে কথা বলুন।
২. চোখে চোখ রেখে কথা বলতে থাকুন।
৩. কথার ফাঁকে কিছু রহস্য ঢেলে দিন যার অর্থটা ছেলেটা বুঝে নিতে পারেন।
৪. আচরণ ও কথাবার্তা বন্ধুত্বসুলভ হবে।
৫. রেস্টুরেন্টে বসলে তার প্রিয় খাবার কি তা জানতে চাইতে পারেন।
৬. কোনো পার্টিতে থাকলে দুজন মিলে মজা করতে ভুলবেন না।
৭. নিজের ছোটখাটো সমস্যায় তার কাছে পরামর্শ চাইতে পারেন।
৮. বিনোদনমূলক কর্মকাণ্ডে তাকে নিয়ে সময় কাটান।
৯. তারপর সুযোগ ও পরিবেশ-পরিস্থিতি বুঝে জানিয়ে দিন, তোমায় ভালোবাসি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*