মৌচাক মার্কেট বন্ধের নির্দেশ দিলো হাইকোর্ট

June 6, 2016 11:10 am

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

ঢাকাঃ রাজধানীর মালিবাগের মৌচাক মার্কেটের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রতিবেদনের আলোকে সংস্কার বা বিল্ডিং কোড অনুসারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে সক্ষমতা সনদ না পাওয়া পর্যন্ত মার্কেটের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। আদালত গৃহায়ন ও গণপূর্ত সচিব এবং রাজউক কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলেছে। একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেয়।

dha221

বুয়েটের সুপারিশের প্রেক্ষিতে গত ২ মে রাজউক মৌচাক মার্কেট কর্তৃপক্ষকে একটি চিঠি দেয়, যাতে ঝুঁকির কথা জানিয়ে দোকান খালি করে ভবনটি সংস্কার করতে বলা হয়।

এর বৈধতা চ্যালেঞ্জ করে ভবন মালিক আশরাফ কামাল পাশা হাইকোর্টে এই রিট আবেদন করেন। তার পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন্; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল জানান, ওই ভবন সংস্কারের নির্দেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং দোকান খালি করতে কেন কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চাওয়া হয়েছে রুলে। ঢাকার মালিবাগ এলাকায় মধ্যবিত্তের জনপ্রিয় বিপণি বিতান মৌচাক মার্কেটে এক হাজারের বেশি বিভিন্ন পণ্যের দোকান রয়েছে।

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*