ফ্রান্সের লিলি শহরে বন্দুকধারীর গুলি, আহত ৩

মার্চ ২৫, ২০১৭ ১০:৪৯ সকাল

আন্তর্জাতিক ডেক্সঃ

ফ্রান্সের উত্তরে লিলি শহরে একটি মেট্রো স্টেশনের বাইরে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলির খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এতে প্রাথমিক ৩ জন আহতের খবর পাওয়া গেছে।

সংবাদমাধ্যম জানায়, কেন্দ্রীয় লিলি শহরের পোর্ট দ্য’ আরাস মেট্রো স্টেশনে এক বন্দুকধারী হামলা চালায়। এতে ১৪ বছর বয়সী এক কিশোরসহ অন্তত ৩ জন আহত হয়েছেন। তার পায়ে গুলি লেগেছে। ফ্রান্সের উত্তরাঞ্চল ও বেলজিয়াম সীমান্তে লিলি শহরটি অবস্থিত।

এদিকে প্রত্যক্ষদর্শীরা ৫টি গুলির আওয়াজ শোনার কথা জানিয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে ব্যাপক সংখ্যক পুলিশ উপস্থিত হয়েছে পুরো এলাকা ঘিরে রেখেছে। কোনো কোনো সংবাদমাধ্যম হামলাকারীর পালিয়ে যাওয়ার খবর জানিয়েছে।

প্রাথমিক হামলার কারণ জানা যায়নি।

এ গুলি বর্ষণের পর গুলিবিদ্ধ ৩ ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনার পর ঘটনাস্থলে দ্রুত আর্মড পুলিশ পৌঁছে এবং ওই শহরটি কঠোর নজরদারীতে আনে। লিলি শহরের জ্যাকুয়েস ফেবরিয়ের স্কয়ার ও পোর্তে ডি’আরাস স্টেশনের কাছে এ ঘটনা ঘটে।

গত বছর সন্ত্রাসী হামলার শিকার ফ্রান্সে এখনও ‘সর্বোচ্চ সর্তকর্তা’ বলবৎ রয়েছে। আর লন্ডনের প্রাণকেন্দ্রে সন্ত্রাসী হামলার দু’দিনের মধ্যে ফ্রান্সে আবারও হামলার ঘটনা ঘটলো। এসব হামলার কোনো কোনোটি আইএস জঙ্গিরা ঘটিয়েছে বলে দাবি করেছে।

গত বছর জুলাইতে ফ্রান্সের নিস শহরে একটি মালবাহী ট্রাকের ধাক্কায় কমপক্ষে ৮৬ জনকে হত্যা করে এক আততায়ী। বাস্তিল দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের ওপর ওই ঘাতক পরিকল্পিতভাবে ট্রাকটি তুলে দেয়।
২০১৫ সালের নভেম্বরে প্যারিসে ধারাবাহিক হামলায় আইএস জঙ্গিরা অন্তত ১২৯ জনকে হত্যা করে। ব্রিটেনের লন্ডনে ওয়েস্টমিনস্টারে সন্ত্রাসী হামলার একদিন পর ফ্রান্সের লিলিতে ফের এ হামলা হলো। বন্দুকধারীর গুলিতে আহতদের সেন্ট-ভিনসেন্ট-ডি-পল হাসপাতালে ভর্তি করা হয়েছে তবে তাদের কারো অবস্থা সংকটজনক নয় বলে পুলিশ জানায়।