আলোক স্বল্পতার কারণে নাসিরপুরের জঙ্গি অভিযান

মার্চ ২৯, ২০১৭ ১১:৫৭ দুপুর

অনলাইন ডেক্সঃ

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ নামে অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম। তবে আলোক স্বল্পতার কারণে আজ রাতে অভিযান বন্ধ রাখবে সোয়াট। সকালে আবার সামনে এগোনো শুরু হবে। অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য জানিয়েছে। ২৯ মার্চ বুধবার সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে এ অভিযান শুরু হয়।

সূত্রমতে জানা যায়, ৬টা ১৮ মিনিটে অবস্থান নিয়ে জঙ্গি আস্তানার দিকে অগ্রসর হতে শুরু করেন সোয়াট সদস্যরা। এর কিছুক্ষণের মধ্যেই গোলাগুলির শব্দ শোনা যায়। সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত এই গোলাগুলির শব্দ পাওয়া গেছে বলে জানা যায়।

অভিযান সূত্রে জানা গেছে, আলোক স্বল্পতার কারণে জঙ্গি আস্তানায় ছড়িয়ে ছিটিয়ে থাকা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বা বোমার অবস্থান চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। এ কারণে আজ রাতে আর অভিযান সামনের দিকে অগ্রসর হবে না। সকালের আলো ফুটলে নতুন করে সামনের দিকে এগিয়ে যাবেন অভিযানে অংশ নেওয়া সোয়াত টিমের সদস্যরা।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে ২৮ মার্চ মঙ্গলবার রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ ও সিটিটিসি। দুটি আস্তানাতেই বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক আছে বলে ধারণা করা হচ্ছে।