বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ফসল না হওয়া পর্যন্ত খাদ্য দেবে সরকার

May 18, 2017 12:20 pm

নিজস্ব প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় যতদিন পর্যন্ত ফসল হবে না ততোদিন সরকার খাদ্য দেবে। বৃহস্পতিবার নেত্রকোনার খালিয়াজুড়ীতে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, হাওর অঞ্চলের উন্নয়নের জন্য এলাকায় খাল-নদী খনন করে মাছ চাষ বাড়াতে হবে। মাছ বাজারজাতকরণের ব্যবস্থা করতে হবে। হাওরের উন্নয়ন বোর্ড গঠন করে দিয়েছি। এই বোর্ড হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করবে।

দেশের উন্নয়ন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেক উপজেলায় একটি করে সরকারি স্কুল-কলেজ দিয়েছি। এখন প্রত্যেক উপজেলায় সরকারি মসজিদ করে দেব। ইতিমধ্যে এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। হাওর ও পাহাড়ি এলাকায় আমরা আবাসিক স্কুল করে দেব। যাতে বর্ষা মৌসুমে স্কুলে যেতে ছেলে-মেয়েদের কষ্ট না হয়।’

এর আগে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোনার খালিয়াজুরীতে পৌঁছান। অকাল বন্যায় হাওরদ্বীপ খ্যাত নেত্রকোনার খালিয়াজুরী স্বচক্ষে দেখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে গেছেন। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় করবেন।

এর আগে গত ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিদর্শন করেন এবং বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Please follow and like us: