ছুরিকাঘাতে গুরুতর আহত যুক্তরাজ্যের এক নারী সংসদ সদস্য মারা গেছেন

June 16, 2016 8:25 pm

আন্তর্জাতিক ডেস্ক :

বন্দুক হামলা ও ছুরিকাঘাতে গুরুতর আহত যুক্তরাজ্যের এক নারী সংসদ সদস্য (এমপি) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার পর এমপি জো কক্স মেঝেতে পড়ে যান। তার শরীর থেকে রক্ত ঝরছিল। এ হামলায় আরেকজন সামান্য আহত হয়েছে।

যুক্তরাজ্যের পার্লামেন্টে বিরোধী দল লেবার পার্টির ব্যাটলি অ্যান্ড স্প্যান আসনের সংসদ সদস্য জো কক্স। তার সহকারী নিশ্চিত করেন, হামলার শিকার জো কক্স মারা গেছেন।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ জানিয়েছে, জো কক্সের ওপর হামলার সন্দেহে ব্রিস্টলের মার্কেট স্ট্রিট থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

হামলার পর জো কক্সকে উদ্ধার করে জরুরি ভিত্তিতে এয়ার অ্যাম্বুলেন্সে লিডসের একটি হাসপাতালে নেওয়া হয়। এ সময় সেখানে পুলিশদের পাহারা দিতে দেখা যায়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী একজন ক্যাফে মালিক ক্লার্ক রথওয়েল জানান, তিনি স্বজোরে ফেঁটে পড়ার মতো শব্দ শুনতে পান, একটি বড় বেলুন ফাঁটলে যেমন শব্দ হয়, তেমন। ঘটনাস্থলে একজন পঞ্চার্ধ্বো ব্যক্তিকে বন্দুক হাতে দেখতে পান তিনি।

ক্লার্ক রথওয়েলের ভাষ্যমতে, এমপি জো কক্সকে দুই বার গুলি করেন বন্দুকধারী। প্রথম বার গুলি করার পর তিনি মেঝেতে পড়ে যান। এরপর দ্বিতীয় বার তার মুখের দিকে তাক করে গুলি করেন লোকটি।

এক ব্যক্তি বন্দুকধারীর দিকে এগিয়ে এলে তাদের মধ্যে ধ্বস্তধ্বস্তি হয়। পরে হামলাকারী তার পকেট থেকে ছুরি বের করে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এ সময় ভয়ে চিৎকার করে লোকজন ছোটাছুরি করতে থাকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*