আজ থে দুরপাল্লার বাসের টিকিট বিক্রি শুরু, কাউন্টারগুলোতে উপচে পড়া ভীড়

জুন ২০, ২০১৬ ৫:২৪ সকাল

জনি আহমেদঃ

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে শুরু হয়েছে দূরপাল্লার বাসের টিকেট বিক্রি। সোমবার ভোর থেকে রাজধানীর গাবতলী ও এর আশেপাশের কাউন্টারগুলোতে টিকেটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া সায়েদাবাদ, মহাখালী, শ্যামলীসহ রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে অগ্রিম টিকেট বিক্রি করা হবে।

প্রথম দিন ভোর থেকে গাবতলীতে দেখা যায় টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন। আগাম টিকিট নিতে আসা অধিকাংশরাই ৩০ জুন থেকে ৬ জুলাইয়ের মধ্যে টিকিট কিনতে বেশি আগ্রহী।

সরেজমিনে দেখা গেছে এসআর ট্রাভেলস, হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন ও সোহাগ পরিবহন কাউন্টারের সামনে ছিলো অধিকাংশ মানুষের ভিড়।

দূরপাল্লার বাস পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে জানা গেছে, প্রতিবছর ঈদে প্রায় ৪০-৫০ লাখ টিকেটের চাহিদা থাকে। তার মধ্যে প্রায় ৪০-৪২ লাখ মানুষকে বাসের টিকেট দেয়া সম্ভব হয়। তবে এবারে অনেক রুটে ঈদ উপলক্ষে নতুন বাস নামানো হয়েছে। সে কারণে এবারে বাসের যাত্রীদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫০ লাখ।

হানিফ পরিবহনের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক আবদুস সামাদ মণ্ডল বলেন, বাস মালিকদের সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল ছয়টা থেকে কাউন্টারগুলো থেকে ঈদের অগ্রিম টিকেট দেয়া শুরু হয়েছে। প্রতিদিন ভোর ছয়টা থেকে টিকেট দেয়া শুরু হবে,যতক্ষণ টিকেট শেষ না হয়।

এবারে মোট টিকেটের ২০ শতাংশ অনলাইনে বিক্রি করা হবে বলে মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে। বাকি টিকেট কাউন্টারে পাওয়া যাবে। সহজ ডটকম নামের একটি অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান অনলাইনে নির্দিষ্ট কিছু বাসের টিকেট বিক্রি করছে।

ঈদুল ফিতর উপলক্ষে ২২ জুন অর্থাৎ আগামী পরশু থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচ্ছে। ফিরতি যাত্রার টিকেট বিক্রি হবে ৪ থেকে ৮ জুলাই পর্যন্ত। ট্রেন কর্তৃপক্ষ জানায়, ২২ জুন বিক্রি হবে ১ জুলাই যাত্রার টিকেট। ২ জুলাই যাত্রার টিকেট বিক্রি হবে ২৩ জুন। একইভাবে ৩, ৪ ও ৫ জুলাইয়ের ট্রেনের টিকেট বিক্রি হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৬ জুন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*