মালয়েশিয়ার প্রিন্সেসকে ঘরে তুললেন নেদারল্যান্ডসের যুবক

August 15, 2017 1:34 pm

আন্তর্জাতিক ডেস্ক:

নেদারল্যান্ডসের যুবক ডেনিস মোহাম্মদ আবদুল্লাহ ইসলাম ধর্ম গ্রহণ করার পর বিয়ে করলেন মালয়েশিয়ার জোহোর রাজ্যের সুলতান ইব্রাহিমের একমাত্র কন্যা প্রিন্সেস তুংকু তুন আমিনাহ মাইমুনাহ ইস্কান্দারিয়াকে।

সোমবার জোহোর রাজ্যের রাজধানী জোহোর বাহরুতে রাজপ্রাসাদে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের বিয়ে হয়। তবে রাজকন্যার স্বামী মোহাম্মদ আবদুল্লাহ রাজপুত্র নন, তিনি এক ডাচ ব্যবসায়ীর পুত্র এবং তার পেশাও ব্যবসা।

প্রিন্সেস আমিনাহ তার স্বামীর চেয়ে তিন বছরের বড়। তার বয়স ৩১ বছর এবং স্বামী মোহাম্মদ আবদুল্লাহর বয়স ২৮ বছর। তিন বছর আগে তাদের দেখা হয় এবং প্রণয়ে জড়িয়ে পড়েন।

প্রিন্সেসকে কাছে পেতে ২০১৫ সালে নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন মোহাম্মদ আবদুল্লাহ। এরপর তাদের বিয়ের আলোচনা শুরু হয়। সুলতান ইব্রাহিমের পরিবার শেষ পর্যন্ত প্রিন্সেসের ইচ্ছানুযায়ী বিয়েতে রাজি হয়। সোমবার মহাধূমধামে ১ হাজার ২০০ অতিথির উপস্থিতি তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ের অনুষ্ঠান বড় পর্দায় রাজপ্রাসাদের বাইরে দেখানো হয়।

প্রিন্সেস আমিনাহর স্বামী মোহাম্মদ আবদুল্লাহ জোহোর বাহরুতে ব্যবসা করেন। সেখানে প্রিন্সেসকে নিয়ে থাকবেন তিনি। তবে নেদারল্যান্ডসেও তাদের বাড়ি রয়েছে।
মালয়েশিয়ার দক্ষিণাঞ্চলীয় জোহোর রাজ্যের এই রাজপরিবার খুবই প্রভাবশালী এবং ধনী। তাদের নিজস্ব সেনাবাহিনী রয়েছে। উল্লেখ্য, মালয়েশিয়ার একমাত্র রাজ্য এটি, যেখানে আলাদা সেনাবাহিনী রয়েছে।

বিয়ের দিন প্রিন্সেসের পরনে ছিল বহুমূল্যের সাদা গাউন এবং দামি দামি অলংকার। স্থানীয় ঐতিহ্য মানতে এ বিয়েতেও দেনমোহর রাখা হয়, তবে পরিমাণ খুবই কম, মাত্র ২২ দশমিক ৫০ রিংগিত।

তথ্যসূত্র : মালয়েশিয়াকিনি ও বিবিসি অনলাইন

Please follow and like us: