ঐতিহাসিক লালদীঘি ময়দানে বাদ আসর মহিউদ্দিন চৌধুরীর জানাজা

December 15, 2017 9:56 am

নিউজ ডেক্সঃ

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর জানাজা আজ শুক্রবার বাদ আসর অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে জানাজা শেষে তাকে চশমাহিলের কবরস্থানে দাফন করা হবে। মেয়রের এপিএস ওসমান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

এর আগে দীর্ঘদিন চিকিৎসা শেষ সুস্থ হয়ে চট্টগ্রাম ফেরার দুই দিনের মাথায় তিনি আবার অসুস্থবোধ করলে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় তাকে আবার চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে অবস্থিত বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১১ নভেম্বর রাত ১১টার দিকে নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর মহিউদ্দিন চৌধুরীকে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়। ১১ দিন চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা। এরপর তাকে আবারো স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার (১২ ডিসেম্বর) মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।

Please follow and like us: