বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ৯১তম জন্ম বার্ষিকী উদযাপন

July 6, 2016 5:30 am

অনলাইন ডেক্সঃ

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী স্বাধীনতার কারীগর শহীদ বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯১ তম জন্মদিন উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ কাপাসিয়া উপজেলা শাখা ৪ জুলাই বিকালে দলীয় কার্যালয়ে স্থানীয় গনমাধ্যম কর্মীদের প্রেস ব্রিফিং করেছেন।

স্বাধীনতা যুদ্ধের অন্যতম মহানায়ক বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯১ তম জন্ম বার্ষিকী উপলক্ষে রাজনৈতিক কর্মী, ছাত্র-তরুন- যুবক, শিক্ষিত সমাজ ও সাধারন মানুষের সামনে তাজউদ্দীন আহমদের কর্মময় জীবন তুলেধরার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ কাপাসিয়া উপজেলা শাখা আগামী ১০ জুলাই হইতে ৩১ জুলাই পর্যন্ত ২২ দিন ব্যাপী বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছেন।
কর্মসুচীর মধ্যে রয়েছে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ১০ জুলাই রবিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠান।অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বঙ্গতাজ পুত্র তানজিম আহমদ সোহেল তাজ। কাপাসিয়া সদরে ১১ জুলাই সকাল ১০টায় যুবলীগের উদ্যোগে র‌্যালী, ১২,১৩,১৪ জুলাই উপজেলার সকল ইউনিয়নে যুবলীগের উদ্যোগে ‘যুবসমাজের অবক্ষয় রোধে- তাজউদ্দীনের আদর্শ ও প্রেরণা’ শীর্ষক আলোচনা সভা, ১৫ জুলাই ছাত্রলীগের সাথে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের আলোচনা ও মসজিদে দোয়া মাহফিল,১৬ জুলাই যুবলীগের উদ্যোগে ‘যুবসংগঠন ও তাজউদ্দীন আহমদ’ শীর্ষক আলোচনা সভা, ১৭ হতে ২১ জুলাই ছাত্রলীগের উদ্যোগে ছাত্রদের মাঝে তাজউদ্দীন আহমদের জীবনী,ডায়রী,চিঠি এবং উদ্ধৃতি পাঠ করে শুনানো, ২২ জুলাই জাতীয় শ্রমিকলীগ কাপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে শ্রমজীবি মানুষ ও তাজউদ্দীন আহমদ শীর্ষক আলোচনা, ২৩ জুলাই উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে আনন্দ র‌্যালী, কেক কাটা,আবৃত্তি, বিতর্ক, ফুটবল খেলা , সাংস্কৃতিক ও আলোচনা সভা, ২৪ থেকে৩০ জুলাই উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে লেখক,কবি,সাহিত্যিক,গবেষকদের উপস্থিতিতে তাজউদ্দীন আহমদের জীবনের পুঞ্জী সম্পর্কে আলোচনা সভা, ৩১ জুলাই উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জন সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রদান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল সামাদ, আওয়ামীলীগ নেতা মোশারফ হোসেন,প্রমুখ।স্হানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সমকালের সনজীব কুমার দাস,দৈনিক ইনকিলাবের অধ্যাপক শামসুল হুদা লিটন,দৈনিক নিউজ সমাহারের সম্পাদক হাজী সাইফুল ইসলাম,দৈনিক আমাদেরসময়ের জাকির হোসেন কামাল,আমাদের অথনীতির বেলায়েত হোসেন শামীম,দৈনিক সংবাদের সমীর বনীক,বিজ্ঞাপন চ্যানেলের সম্পাদক সাইফুল ইসলাম মোল্লা,দৈনিক আলোকিত বাংলাদেশের আকরাম হোসেন রিপন,দৈনিক যায়যায় দিনের শাকিল হাসান, সকালের খবরের তপন,বিজ্ঞাপন চ্যানেলের রুহুল আমীন বিএসসি প্রমূখ।
সাংবাদিক সম্মেলনে কাপাসিয়া উজেলা আওয়ামীলীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ বলেন,“বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ বাঙ্গালীর অহংকার,কাপাসিয়া তথা সারা বাংলাদেশের গর্ব। তাজউদ্দীন আহমদকে নিয়ে আমরা গর্বিত । আমরা যারা রাজনীতি করি তাদেরকে তাজউদ্দীন আহমদের জীবন থেকে গ্রহন করতে হবে রাজনৈতিক দিক নির্দেশনা ও আদর্শ। মানুষকে ভালোবাসা ও দেশকে গড়ে তোলার জন্য তাজউদ্দীন আহমদ আমাদের আলোক বর্তিকা ও অনুপ্রেরণার বাতিঘর।”

Please follow and like us:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*