বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানসহ দুই নেতা আটক

ফেব্রুয়ারি ২, ২০১৮ ১০:৫৭ দুপুর

নিউজ ডেক্সঃ

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলমকে আটক করেছেন র‌্যাব।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে মহাখালী ডিওএইচএস (রোড নাম্বার ৩১) এর বাসা থেকে তাদের আটক করা হয়। র‌্যাবের মিডিয়া উইয়িংসের পরিচালক মুফতি মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনার পর এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেন, ‘আমরা জানতে পেরেছি, রাত সাড়ে ৯টায় ডিওএইচএসের বাসা থেকে র‌্যাব-১ ওই দুজনকে আটক করেছে।’

রিজভী আরো জানান ‘র‌্যাবের একদল সদস্য রাত সাড়ে ৮টায় বাসাটি ঘিরে ফেলে। পরে তাদের সাথে কথা বলে কিছুটা সময় নিয়ে দু্ই নেতাই নিচে নেমে আসেন।’

এই দুজনের আগে বিকালে উত্তরা থেকে বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনকে পুলিশ আটক করে বলে রিজভী জানান।

শনিবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের আগে বিএনপি নেতাদের গ্রেপ্তারের সমালোচনা করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছেন রুহুল কবির রিজভী।

গত মঙ্গলবার হাই কোর্ট এলাকায় পুলিশের উপর বিএনপিকর্মীদের হামলার পর থেকে পুলিশ গ্রেপ্তার চালাচ্ছে।

প্রথমে গ্রেপ্তার করা হয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে। পরে তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, গণ শিক্ষা বিষয়ক সহ সম্পাদক আনিসুর রহমান খোকন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হন।