লেবানন প্রবাসী সোহেল মিয়া গ্রেফতার

February 10, 2018 9:46 pm

ওয়াসীম আকরাম লেবানন থেকে:

“দালাল হঠাও প্রবাসী বাঁচাও” এমন কর্মসূচীতে সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগ একাংশের সভায় শত শত প্রবাসীর উপস্থিতিতে দালালীসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে প্রমাণ সাপেক্ষে লেবানন আওয়ামী লীগ থেকে অবাঞ্ছিত ও দল হইতে বহিষ্কার করা হয় সোহেল মিয়াসহ আরো কয়েকজনকে।

পরে বহিষ্কৃতরা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার এর বিরুদ্ধে।

এছাড়া দূতাবাসে সোহেল মিয়াসহ আরো অনেকজনের বিরুদ্ধে প্রবাসীরা দালালি ও হয়রানীসহ অনেক অভিযোগ এনে লিখিত আবেদন করে দূতাবাস বরাবর। দূতাবাস থেকে যোগাযোগ করে তাদের কোন সাড়া না পেয়ে আইনী সহযোগিতায় মামলা করা হয়। এর মধ্যে বেশকয়জন গ্রেফতার হয়ে দেশে ফেরত গেল। দীর্ঘ প্রায় ৪/৫ মাস লেবানন পুলিশ অনেক খুঁজাখুঁজির পরও গ্রেফতার করতে পারে নাই সোহেল মিয়াকে।আত্মগোপন ছিলেন সোহেল মিয়া।

৯ ফেব্রুয়ারি ২০১৮ রোজ শুক্রবার বৈরুত ডাউন টাউন রফিক হারিরি জামে মসজিদ পাশের সড়কে দেখা যায় সোহেল মিয়াকে। লেবানন শুক্রবার ছিল সরকারী ছুটির দিন। রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকারের নিরাপত্তা থাকা লেবানন পুলিশ জুমার নামাজ আদায়ে মসজিদ যাওয়ার সময় সোহেল মিয়াকে দেখে রাষ্ট্রদূত সাহেবকে অবগত করা করা হয়। রাষ্ট্রদূত এসে পুলিশকে খবর দিয়া সোহেল মিয়াকে গ্রেফতার দেখানো হয়। বর্তমানে গ্রেফতার অবস্থায় আছেন সোহেল মিয়া।